ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক, সিলেট

প্রকাশিত: ২১:১৭, ৫ মে ২০২২
আপডেট: ২১:২২, ৫ মে ২০২২

জাফলংয়ে পর্যটকদের ওপর হামলা: ৭ দিন প্রবেশে লাগবে না টিকিট

সিলেটের পর্যটনকেন্দ্র জাফলংয়ে টিকিট নিয়ে বাকবিতণ্ডার জেরে পর্যটকদের মারধরের ঘটনার পর আগামী এক সপ্তাহ এই পর্যটন স্পটে প্রবেশে কোনো টিকিট লাগবে না বলে ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৫ মে) বিকালে এ ঘোষণা দেন জেলা প্রশাসক মো. মজিবর রহমান। এসময় তিনি জানান, ওই হামলার ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাদের দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে।

পর্যটকদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে জানিয়ে ডিসি বলেন, ‘পর্যটকদের নিরাপত্তার জন্য পুলিশ, টুরিস্ট পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। ঈদ উপলক্ষে আগামী সাত দিন জাফলংয়ের প্রবেশ ফি ফ্রি করা হয়েছে। এ সংক্রান্ত নির্দেশনা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আমি দিয়েছি। এছাড়াও এ ঘটনার সঠিক তথ্য দিয়ে ইউএনও-কে ঘটনাস্থলে গিয়ে রিপোর্ট করতে নির্দেশ দিয়েছি।’

এর আগে বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে টিকেট কেনা নিয়ে পর্যটকরদের সঙ্গে কাউন্টারের লোকজনের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে কাউন্টারে থাকা স্বেচ্ছাসেবকরা লাঠি-শোটা দিয়ে পর্যটকদের পেটাতে শুরু করেন। তখন পাশে থাকা একজন তরুণী ও কোলে থাকা শিশু বাচ্চা নিয়ে একজন মহিলা এগিয়ে এলে তাদের ওপরও হামলা চালান স্বেচ্ছাসেবকরা।

এ ঘটনায় বৃহস্পতিবার বিকালে অভিযান চালিয়ে পাঁচ হামলাকারীকে আটক করেছে পুলিশ। পর্যটকদের ওপর স্বেচ্ছাসেবকদের হামলার ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন। 

এ ব্যাপারে সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তাৎক্ষণিকভাবে ঘটনার সাথে জড়িত পাঁচজনকে আটক করা হয়েছে। জাফলং পর্যটনকেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ডিবি পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ কাজ করছে। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে।’

পুলিশ সুপার আরও বলেন, ‘পর্যটকদের ওপর হামলায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।’

আইনিউজ/এসডি

আইনিউজ ভিডিও

সিলেট বিভাগের সবচেয়ে বড় এ ঈদগাহে নামাজ পড়বে ১৬ হাজার মানুষ

শহরে বেদে নারীদের চাঁদাবাজি, তাদের লক্ষ্য নিরীহ পথচারী ও যাত্রী

অনুরাধা রায় ও তার শিক্ষার্থীদের কণ্ঠে মুগ্ধতা ছড়ানো ইসলামিক গজল

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়