ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: ২০:০৫, ৫ মে ২০২২

ঈদের ছুটিতে মাধবকুণ্ড-লাউয়াছড়ায় পর্যটকদের ঢল

ঈদের ছুটিতে মৌলভীবাজার জেলার পর্যটন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। বুধবার সকাল থেকে মাধবকুণ্ড জলপ্রপাত, হামহাম, মাধপুর লেক, লাউয়াছড়া ন্যাশনাল পার্ক, শমসেরনগর ও কমলগঞ্জে একাত্তরের বধ্যভূমি এসব স্থানে অনেক পর্যটক ছুটে এসেছেন। সবচেয়ে বেশি পর্যটক ভিড় করেছেন বড়লেখার মাধকুণ্ড জলপ্রপাত ও কমলগঞ্জ লাউয়াছড়া ন্যাশনাল পার্কে।

বড়লেখা উপজেলার মাধবকুণ্ড জলপ্রপাত এলাকায় দুপুরে সরেজমিন দেখা গেছে, দেশের বিভিন্ন জেলা থেকে স্রোতের মত ছুটে আসছেন দর্শনার্থীরা।

গাজীপুর থেকে সুদর্শন পাল পরিবারের ১১ সদস্য নিয়ে এসেছেন মাধবকুণ্ড জলপ্রপাতে। জানালেন, ৪-৫ বছর আগে একবার এসেছিলাম। এখন অনেক পরিবর্তন। রাস্তাঘাট অনেক উন্নত হয়েছে। জেলা পরিষদের অত্যাধুনিক অডিটোরিয়াম হয়েছে।

সাতক্ষীরা জেলার নাম প্রকাশে অনিচ্ছুক এক দর্শনার্থী জানান, সবই ঠিক আছে। কিন্তু জলপ্রপাতের পাশে বসা এবং পোশাক পরিচ্ছন্ন পরিবর্তনের ব্যবস্থা নেই। তা করলে ভালো হয় ।

দেখা যায়, ফায়ার সার্ভিস বিভাগের ১০ সদস্য মোতায়েন করা হয়েছে গাড়িসহ। তারা জানালেন, অনেকবার এখানের পানিতে পড়ে অনেক তরুণ যুবক ও শিক্ষার্থীরা মারা যায়। আমরা এসেছি- এ ধরনের দুর্ঘটনায় তাৎক্ষণিক সাহায্য করতে। পাশাপাশি ট্যুরিস্ট পুলিশের বিশেষ টহল দলের ডিউটি চলছে।

অবশ্য কেরামত আলী নামে একজন দর্শনার্থীর অভিযোগ এখানে পার্কিংয়ে টোল বেশি নেওয়া হচ্ছে। তিনি মনে করেন মোটরসাইকেলের ২০ টাকা আর সিএনজিচালিত অটো রিকশার ৫০ টাকা টোল বেশি হয়ে গেছে।

আইনিউজ/এসডি

আইনিউজ ভিডিও

সিলেট বিভাগের সবচেয়ে বড় এ ঈদগাহে নামাজ পড়বে ১৬ হাজার মানুষ

শহরে বেদে নারীদের চাঁদাবাজি, তাদের লক্ষ্য নিরীহ পথচারী ও যাত্রী

অনুরাধা রায় ও তার শিক্ষার্থীদের কণ্ঠে মুগ্ধতা ছড়ানো ইসলামিক গজল

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়