ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২০:৩৬, ১৭ অক্টোবর ২০২০

সবাইকে চিনতে পারছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

সৌমিত্র চট্টোপাধ্যায়

সৌমিত্র চট্টোপাধ্যায়

ভারতের পশ্চিমবঙ্গের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় সবাইকে চিনতে পারছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার সংবাদ সম্মেলনে চিকিৎসকেরা বলেন, তার সব রিপোর্টই ইতিবাচক।

‘গত রাতে সৌমিত্রবাবু ভাল করে ঘুমিয়েছেন। সবাইকে যেমন চিনতে পারছেন তেমনি অন্যের ডাকে সাড়াও দিচ্ছেন,’ জানিয়ে বিবৃতিতে বলা হয়েছে, ‘গত বৃহস্পতিবার থেকেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হচ্ছে।’

সেই অবস্থার আরও উন্নতি হয় শুক্রবার। এর মাঝেই অভিনেতার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। আপাতত তার জ্বর নেই। শরীরে অক্সিজেনের মাত্রাও স্বাভাবিক।

করোনা আক্রান্ত হওয়ায় চলতি মাসের শুরুর দিকে হাসপাতালে ভর্তি করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হয়েছিল। দুই বার প্লাজমা থেরাপি দেয়া হয়।

গত কয়েক মাস শুটিং বন্ধ ছিল পশ্চিমবঙ্গে। নিয়ম মেনে সম্প্রতি শুটিং শুরু করেন এক সময় উত্তর কুমারের প্রবল প্রতিদ্বন্দ্বী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা সৌমিত্র। কাজ করছিলেন তার ওপর তৈরি একটি তথ্যচিত্রে। এর মধ্যেই তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়েন। তার আগে পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় ‘অভিযান’ ছবির শুটিং শেষ করেন।

আচমকাই অসুস্থতা বেড়ে যাওয়ায় ঝুঁকি না নিয়ে তাকে আইসিইউ-তে সরিয়ে নেয়া হয়।

১৬ সদস্যের যে মেডিকেল বোর্ড সৌমিত্রের চিকিৎসা করছে তার প্রধান, ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম কর জানিয়েছেন করোনার সূত্রে মস্তিষ্কের যে সমস্যা তৈরি হয়েছে, তার প্রভাব নিয়ে চিন্তিত ছিলেন তারা।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়