ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৭ ১৪২৮

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৪:১৪, ২৩ নভেম্বর ২০২১

বলিউডে অজয় দেবগনের তিন দশক

অজয় দেবগণ ও কাজল

অজয় দেবগণ ও কাজল

অজয় দেবগণ। ‘ফুল অউর কাঁটে’ সিনেমা দিয়ে বলিউডে ডেবিউ হয়েছিল তার। বাকিটা ইতিহাস। দেখতে দেখতে বলিউডে তিন দশক পূর্ণ করলেন এই অভিনেতা। সোমবার (২২ নভেম্বর) বড় পর্দায় অভিষেকের ৩০ বছর হয়েছে ‘সিংঘম’খ্যাত এই অভিনেতার।

১৯৯১ সাল ২২ নভেম্বর মুক্তি পেয়েছিল শক্তিমান এই অভিনেতার প্রথম সিনেমা ‘ফুল অউর কাটে’। এতে তার বিপরীতে ছিলেন মধু। কুকু কোহলির পরিচালনায় এই সিনেমায় অভিনয় করেছিলেন অমরেশ পুরীও। বাইকে চরে অজয়ের এন্ট্রি নিয়ে দারুণ চর্চা হয়েছিল সেই সময়। প্রথম সিনেমাতেই নিজের জাত চেনান অজয় দেবগন।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি, একে একে ‘জিগার’ (১৯৯২), ‘দিলওয়ালে’ (১৯৯৪), ‘সোহাগ’ (১৯৯৪), ‘নাজায়েয’ (১৯৯৫), ‘ইশক’ (১৯৯৭), 'সিংঘম' (২০১০) ও ‘তানহাজি’ (২০২০)- এর মতো বহু ব্যবসাসফল সিনেমা ভক্তদের উপহার দিয়েছেন তিনি।

‘সিংঘম’ সিনেমার দৃশ্যে অজয় দেবগন 

দীর্ঘ ক্যারিয়ারে অজয় দেবগন অভিনয় করেছেন একশ’রও বেশি হিন্দি সিনেমায়। পুরস্কার হিসেবে ঘরে তুলেছেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। ২০১৬ সালে ভারত সরকার থেকে পেয়েছেন পদ্মশ্রী পুরস্কার।  

ইন্ডাস্ট্রিতে অভিনেতার এমন সফল জার্নিতে আবেগে ভাসলেন স্ত্রী কাজল। পাশাপাশি শুভেচ্ছা দিয়েছেন বলিউডের আরও অনেক তারকা। সে তালিকায় আছেন অক্ষয় কুমার থেকে সুনীল শেঠিরাও।

সোশ্যাল মিডিয়ায় অজয়কে শুভেচ্ছা জানিয়ে ভালোবাসা প্রকাশ করেছেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনও।

‘গোলমাল -৩’ এর দৃশ্যে অজয় দেবগন 

২২ নভেম্বর অজয় দেবগনের বলিউড ইন্ডাস্ট্রিতে ৩০ বছর পূর্তি উপলক্ষে আবেগপ্রবণ স্ত্রী কাজলসোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘৩০ বছর পূর্ণ হলো বলিউড ইন্ডাস্ট্রিতে। তিন দশক হয়ে গেল। একইরকমভাবে আরও অনেক বছর কাজ করে যাও। আর তোমার কাজই তোমার হয়ে কথা বলছে আজ। প্রতি মুহূর্তে তোমার জন্য অনেক শ্রদ্ধা।’

এদিন নিজের সোশ্যাল মিডিয়ায় অমিতাভ বচ্চন অজয় দেবগনকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘অজয় দেবগন, ২২ নভেম্বর বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে তিরিশ বছর পূর্ণ করলো। যখন ওর ‘ফুল অউর কাঁটে’ মুক্তি পেয়েছিল। মৃদুভাষী, কারও কাজে নাক গলায় না, প্যাশনের সঙ্গে কাজ করে যাওয়া অজয় দেবগন। অনেক অনেক শুভেচ্ছা তোমায় অজয়। প্রার্থনা করি আরও ৭০ বছর এভাবেই কাজ করে যাও।’

ছবিটি পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছেন অক্ষয় কুমার

সদ্য মুক্তি পাওয়া ‘সূর্যবংশী’ ছবির একটি দৃশ্য পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছেন অক্ষয় কুমার। তিনি লেখেন, ‘আমার মনে আছে, তখন আমরা নবাগত। আমরা একসঙ্গে জুহু বিচে মার্শাল আর্ট অনুশীলন করতাম। আর তোমার বাবা আমাদের ট্রেনিং দিতেন। কীসব দিন ছিল বন্ধু। ‘ফুল অউর কাঁটে’ মুক্তি পেয়েছে দেখতে দেখতে ৩০ বছর পেরিয়ে গেল। সময় পেরিয়ে যায়। বন্ধুত্ব থেকে যায়।’

অজয় দেবগনকে খুব শিগগিরই বেশ কিছু ছবিতে দেখা যাবে। ‘ময়দান’, ‘মে ডে’, ‘থ্যাঙ্ক গড’, ‘ট্রিপল আর’, ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’, ‘দৃশ্যম টু’ ছবিগুলো সেই তালিকায় অন্যতম।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়