ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৯:১৬, ৩০ এপ্রিল ২০২২
আপডেট: ১৯:১৭, ৩০ এপ্রিল ২০২২

বলিউডে স্থায়ী হলে বাংলাদেশ ছাড়তে হতো, যেটা আমাকে দিয়ে সম্ভব নয়: জেমস

জেমস বললেন, “বলিউডে তখন ক্যারিয়ার গড়তে পারতাম। খুব সহজ ছিল। কিন্তু সেখানে স্থায়ী হলে আমাকে বাংলাদেশটা ছাড়তে হতো। যেটা আমাকে দিয়ে সম্ভব নয়। আরও বড় প্রলোভন দিলেও দেশ আমি ছাড়তে প্রস্তুত নই। তাই আর বলিউডে কনটিনিউ করা হয়নি।”

ব্যান্ড সংগীতের শীর্ষ তারকা মাহফুজ আনাম জেমসের সর্বশেষ মৌলিক গান এসেছিল ১২ বছর আগে। এ সময়ে গান প্রকাশের পরিবেশ না থাকাকে কারণ হিসেবে উল্লেখ করে অনেক গানের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন জনপ্রিয় এ ব্যান্ড তারকা। এরপর অনেকেই তার নতুন গানের আশা ছেড়ে দিয়েছিলেন।

অবশেষে জেমস নতুন গান প্রকাশের পরিবেশ পেয়েছেন। ফলে ভক্তদেরও অপেক্ষার পালা ফুরোচ্ছে। ঈদের আগের রাত অর্থাৎ চাঁদরাতে প্রকাশ পাচ্ছে তার নতুন গান “আই লাভ ইউ”।

শুধু বাংলা গান নয়, বলিউডে হিন্দি গান গেয়েও তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন জেমস।ভিগি ভিগি, চাল চালে, আলবিদা, রিশতে ও বেবাসি- এই গানগুলো বিশ্বজুড়ে শ্রোতাদের মুখে মুখে এখনও ধ্বনিত হচ্ছে। 

তবে ২০১৩ সালে “ওয়ার্নিং” সিনেমার “বেবাসি” গানের পর আর বলিউডে পাওয়া যায়নি জেমসকে।এ বিষয়ে ভক্তদের আগ্রহ থাকলেও গত ৯ বছরে একেবারেই মুখ খোলেননি জেমস।

অবশেষে ভক্তদের সেই প্রশ্নের উত্তরটা জানালেন তিনি। শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর গুলশানের অভিজাত একটি ক্লাবে “আই লাভ ইউ” গান নিয়ে আয়োজিত এক আনন্দআড্ডায় কথা বলেন জেমস।

এ সময় বলিউডে নিয়মিত না হওয়া বিষয়ক প্রশ্নের জবাবে জেমস বললেন, “বলিউডে তখন ক্যারিয়ার গড়তে পারতাম। খুব সহজ ছিল। কিন্তু সেখানে স্থায়ী হলে আমাকে বাংলাদেশটা ছাড়তে হতো। যেটা আমাকে দিয়ে সম্ভব নয়। আরও বড় প্রলোভন দিলেও দেশ আমি ছাড়তে প্রস্তুত নই। তাই আর বলিউডে কনটিনিউ করা হয়নি।”

চার দশকের ক্যারিয়ারে এবারই তিনি- লম্বা সময় নিয়ে সাংবাদিকদের অসংখ্য প্রশ্নের জবাব দিলেন। 

নতুন গান প্রসঙ্গে জেমস বলেন, “এই গানটি একেবারেই আমার ভক্ত-শ্রোতাদের জন্য তৈরি করা। বিশেষ করে যারা আমার গান শুনতে মাঠে ময়দানে ছুটে যায়- তাদের জন্যই আমার এই গান।”

জেমস আরও বলেন, “এটি আনন্দ ও ভালোবাসার গান। ময়দানের গান। ভক্তদের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা প্রকাশের গান। যারা চার দশক ধরে ‘গুরু’র সম্মোহনী কণ্ঠে বিভোর হয়ে আছেন।” 

আইনিউজ/এসডি

আইনিউজ ভিডিও

বৃদ্ধ বয়সে নামাজ পড়তাম, ঘরে বসে খাইতাম, কে খাওয়াবে! | বৃদ্ধের কষ্ট

বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় দৌড়ে অন্ধ শিক্ষার্থীদের ক্ষিপ্রগতি দেখে সবাই মুগ্ধ

শবে বরাত ভাগ্যরজনীর রাত, যে রাতে আল্লাহ মানুষের রিযেক-ধনদৌলত-আয়ু দান করেন

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়