ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক, সিলেট

প্রকাশিত: ১৭:১১, ৮ মার্চ ২০২১
আপডেট: ১৭:১৬, ৮ মার্চ ২০২১

নারীর ক্ষমতায়নের লক্ষ্যে সিলেটে মাসব্যাপী উদ্যোক্তা সম্মেলন

মাসব্যাপী উদ্যোক্তা সম্মেলনের উদ্বোধন

মাসব্যাপী উদ্যোক্তা সম্মেলনের উদ্বোধন

সিলেটে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শুরু হয়েছে মাসব্যাপী নারী উদ্যোক্তা সম্মেলন ও পণ্য প্রদর্শনী। 

সোমবার (৮ মার্চ) বেলা ১২ টায় সিলেট নগরীর শাহী ঈদগাহ খেলার মাঠে নারী উদ্যোক্তাদের সম্মেলন উপলক্ষে পণ্য প্রদর্শনীর উদ্বোধন করা হয়। নারীর ক্ষমতায়নের লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করেছে সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স।

কিন্তু মাসব্যাপী পণ্য প্রদর্শনীর উদ্যোগ নিলেও ১৫ দিনের মধ্যে শেষ করার তাগিদ দিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সকল জনসমাগম নিরুৎসাহিত করতে সরকারি নির্দেশনা পাওয়ার প্রেক্ষিতে এমন তাগিদ দেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, 'আন্তর্জাতিক নারী দিবসে সিলেট উইমেন্স চেম্বারের উদ্যোগে নারী উদ্যোক্তাদের নিয়ে যে সম্মেলন বা মেলার আয়োজন করেছে এটা প্রশংসনীয়। কিন্তু খেলার মাঠকে বেশি দিন দখল করে রাখা যাবে না। তাছাড়া আমাদের স্বাস্থ্যের কথাও বিবেচনা করতে হবে। সম্প্রতি করোনা সংক্রমণ বেড়েছে। তাই যে কোনো ধরণের জনসমাগম নিরুৎসাহিত করতে নির্দেশনা আছে। তাই আমি চাইব মাসব্যাপী হলেও আগামী ১৫ দিনের মধ্যে মেলা শেষ করবেন আয়োজকরা।'

সিলেট সদর উপজেলা শেখ রাসেল মিনি স্ট্যাডিয়ামে নারী উদ্যোক্তা সম্মেলন ও পণ্য প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসময় উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ।

বক্তব্য রাখছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, এসএমপি পুলিশের কমিশনার নিশারুল আরিফসহ নারী উদ্যোক্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট উইমেন্স চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নারীদের এগিয়ে আসার বিষয়টি দেশের উন্নয়নে ভূমিকা রাখছে উল্লেখ করে বলেন, 'বাংলাদেশ সরকার পুরুষের পাশাপাশি নারীদের ক্ষমতায়নে গুরুত্ব দিচ্ছে। যার কারণে আজ নারীরাও স্বয়ংসম্পূর্ণ। দেশের উন্নয়নে নারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছে। নারী উদ্যোক্তাদের এমন সম্মেলনই তার প্রমাণ। 

অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, যারা বিদেশে যাবেন, তারা যাতে করোনার ভ্যাকসিন নিয়ে যেতে পারেন- ইতিমধ্যে সে ব্যাপারে উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

তবে, যারা বিদেশ থেকে আসছেন বা এদেশে থেকে যাবেন, এদেশের নাগরিক হিসেবে তারাও ভ্যাকসিনেশনের আওতায় আসবেন- এমন মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ এমপি।

আইনিউজ/শাহ শরীফ উদ্দিন

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়