ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ০১:১১, ২ জুন ২০২১
আপডেট: ০১:১৩, ২ জুন ২০২১

ভূমিকম্প সচেতনতায় সিলেট মহানগর যুবলীগ

কয়েকদফা ভূমিকম্প পরবর্তী সম্ভাব্য বড় বিপর্যয়ে জান-মালের নিরাপত্তায় নগরীতে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছে সিলেট মহানগর যুবলীগ।

মঙ্গলবার  (১ জুন) দুপুরে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা নগরীর বিভিন্ন এলাকায় সচেতনতামূলক লিফলেট বিতরণ করে।

এসময় নেতৃবৃন্দ নগরবাসীকে ভূকম্পন অনুভূত হলে প্রাথমিক করণীয় সম্পর্কে নানা দিক নির্দেশনা দেন। এছাড়া ভূমিকম্প সম্পর্কে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তারা।

বেলা ২টায় সিলেটের কোর্ট পয়েন্ট থেকে শুরু করে হযরত শাহজালাল (রহ.) এর মাজার পর্যন্ত বিভিন্ন বিপনী বিতান, শপিং মল, পথচারী সহ নানা শ্রেণি পেশার মানুষের মাঝে সচেতনতামূলক এই লিফলেট বিতরণ করেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীদার সহ যুবলীগ নেতৃবৃন্দ।

এসময় সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, শেখ হাসিনার নির্দেশে ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের আহ্বানে দেশের যেকোন দূর্যোগপূর্ণ সময়ে সিলেট মহানগর যুবলীগ জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে। ভূমিকম্পের সময় আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি। তিনি বলেন, যে কোন দূর্যোগ মোকাবেলায় সিলেট মহানগর যুবলীগ সব সময় প্রস্তুত রয়েছে। তিনি আধ্যাত্মিক নগরী খ্যাত হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর পূণ্যভূমি সিলেটকে রক্ষার জন্য দেশ-বিদেশের সকল ধর্মের মানুষকে মহান সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করার আহ্বান জানান।

সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, সিলেট মহানগর যুবলীগ ও ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ মহানগর যুবলীগের নেতৃবৃন্দের মাধ্যমে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সর্বসাধারণের মাঝে লিফলেট বিতরণ করার নির্দেশ দেন এবং প্রত্যেকে নিজ নিজ ওয়ার্ডে দূর্যোগময় সময়ে মানুষের পাশে থাকার আহ্বান জানান।

লিফলেট বিতরণকালে সিলেট মহানগর যুবলীগ নেতৃবৃন্দ ও ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ বিপুল সংখ্যক নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়