ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৪:০৬, ৩১ জুলাই ২০২১
আপডেট: ১৫:২৮, ৩১ জুলাই ২০২১

সিলেট বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত আরও ৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে আরও ৩৪০ জনকে। শনিবার (৩১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে। 

এর আগে শুক্রবার (৩০ জুলাই) সিলেট বিভাগে ১ হাজার ৮৩৩ নমুনা পরীক্ষা করে নতুন ৮০২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এদিন মারা গিয়েছিলেন ১৭ জন।

নতুন শনাক্তের মধ্যে ১৭৩ জন সিলেট জেলার, সুনামগঞ্জে ৩২ জন, হবিগঞ্জের ৫৫ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ৪৪ জন রয়েছেন। এছাড়া সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৩৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বিভাগে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ৪৫৬ জনে।

সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযারী শনিবার বিভাগে শনাক্তের হার ৩৫ দশমিক ৬৮ শতাংশ। যার ৩৩ দশমিক ৮২ শতাংশ সিলেট জেলায়, সুনামগঞ্জ ৩৩ দশমিক ১৯ শতাংশ, হবিগঞ্জে ৩৯ দশমিক ৬৪ শতাংশ ও মৌলভীবাজারে ৪৬ দশমিক ৪১ শতাংশ।

একদিনে মারা যাওয়া ৯ জনের মধ্যে ২ জন সিলেট জেলার ও একজন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এছাড়া সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬ জন রোগী করোনায় মারা গেছেন। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৬৯৩ জন।

২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে আরও ২১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ১১০ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ১৯ জন সুনামগঞ্জে, ৭ জুন হবিগঞ্জে, ৭৫ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এছাড়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে আরও ৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৩০ হাজার ৫৩৮ জন।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়