ঢাকা, রোববার   ১৭ অক্টোবর ২০২১,   কার্তিক ২ ১৪২৮

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪১, ১ আগস্ট ২০২১
আপডেট: ১৭:২২, ১ আগস্ট ২০২১

সিলেট বিভাগে একদিনে রেকর্ড শনাক্ত ৯৯৬, মৃত্যু ৯

সিলেট বিভাগে প্রতিনিয়ত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভাঙছে একের পর এক রেকর্ড।

করোনা মহামারি শুরুর পর সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। আর এই সময়ে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার (১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে। 

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে ৯৯৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৩৫৭ জন সিলেট জেলায়, সুনামগঞ্জ জেলায় ১০৬ জন, হবিগঞ্জে ৩৫১ জন, মৌলভীবাজারের ১৪০ জন ও সিলেটের ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন ৪২ জন রোগী রয়েছেন। সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪০ হাজার ৪৫২ জনে।

রোববার দৈনিক শনাক্তের হার ৩৮ দশমিক ৮২ শতাংশ। যার ৪০ দশমিক ৯২ শতাংশ সিলেট জেলায়, সুনামগঞ্জ ২৫ দশমিক ৭৩ শতাংশ, হবিগঞ্জে ৪৪ দশমিক ৩২ শতাংশ ও মৌলভীবাজারে ৩৬ দশমিক ১৮ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে ৪ জনই সিলেট জেলার ও ২ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৩ জন রোগী করোনায় মারা গেছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৩০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ১৯৯ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ৩৪ জন সুনামগঞ্জে, ১৫ জুন হবিগঞ্জে, ৪৮ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এদিকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে আরও ৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৩০ হাজার ৮৪৩ জন।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়