ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮

কমলগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৫:০৪, ৮ আগস্ট ২০২১
আপডেট: ১৫:২৪, ৮ আগস্ট ২০২১

পর্যটকদের নিকট আকর্ষণীয় হতে পারে ‘বাম্বোতল লেক’ 

‘বাম্বোতল লেক’ 

‘বাম্বোতল লেক’ 

সুনীল আকাশ, গাঢ় সবুজ পাহাড়, শিল্পীর তুলিতে আঁকা ছবির মতো মনোরম চা বাগানের দৃশ্যে যে কেউ মনের গহিনে হারিয়ে যাবে আপন মনে। চারদিকে সুউচ্চ পাহাড়ের মাঝখানে অবস্থিত মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ১নং রহিমপুর ইউনিয়নের মিরতিংগা চা বাগানে অবস্থিত ‘বাম্বোতল লেক’ । এটি পর্যটকদের নিকট হতে পারে আকর্ষণীয়।

বাম্বোতল লেকটি সত্যি অপূর্ব। লেকের ঝলমল জল, ছায়া সুনিবিড় পরিবেশ, শাপলা-শালুকের উপস্থিতিতে আরো মনোমুগ্ধকর করে তুলেছে পরিবেশ। এটি রহিমপুর ইউনিয়নের দেউন্ডি টি কোম্পানি লিমিটেড মিরতিংগা চা বাগানে অবস্থিত। কমলগঞ্জ উপজেলা সদর থেকে প্রায় ১৮ কিলোমিটার ভিতরে। প্রকৃতির অপার সৌন্দর্যের লীলাভূমি এই লেকে কোন পর্যটকদের ছোঁয়া লাগেনি। ফলে অপরুপ সৌন্দর্যের বাহারে সবুজ সমারোহ প্রকৃতি যেন ঝলমল করছে। চারপাশে উঁচু উঁচু টিলা। চায়ের গাছ এবং ছায়াবৃক্ষ গাছের সারি। এরই মাঝে একঝাঁক পাখি তাদের সুরের মুর্চ্ছনা দিয়ে সুনীল আকাশে উড়ে যাচ্ছে। গাঢ় সবুজ পাহাড়, শিল্পীর তুলিতে আঁকা ছবির মত চা বাগানের মনোরম দৃশ্য যে কারো মনকে উত্তলা করে তুলবে এবং নিয়ে যাবে ভিন্ন এক জগতে। এক কথায় বাম্বোতল লেক যেন প্রকৃতির নিজ হাতে আঁকা মায়াবী এক নৈসর্গিক দৃশ্য। 

বাম্বোতল লেকে পড়ন্ত বিকেলে ঘুরতে আসা পিন্টু দেবনাথ জানান, মিরতিংগা চা বাগানের গভীর অরণ্যে ছায়াঘেরা এই লেকটি যেনো আপন মহিমায় সাজিয়েছে প্রকৃতি। সবুজ সমারোহ চারিদিকে চায়ের উঁচু টিলার মধ্যে মানুষের অগোচরে থাকা লেকটি দেখতে সত্যিই অপরূপ লাগে। যখন মনে ক্লান্তি আসে তখন প্রকৃতি প্রেমীরা এসে এই লেকের পরশে ক্লান্তি দূর করে মনকে সতেজ করে। তাইতো অবসরে ঘুরতে এলাম। 

তিনি আরও বলেন, বর্তমান করোনাকালীন সময়ে বিশেষ করে পড়ন্ত বিকেল বেলা সবুজ প্রকৃতির মাঝে এই লেকে অবস্থান করে নিশ্বাস প্রশ্বাস নেয়া যেতে পারে নির্বিঘ্নে। যদিও এটি পর্যটন স্থান হিসাবে বিবেচিত নয়। পর্যটকরা জানেন না এত চমৎকার এই স্থানের কথা। নতুন করে আবিষ্কার হলো এ লেকে। আপনিও ঘুরে আসতে পারেন, উপভোগ করতে পারেন এখানকার চা শ্রমিকদের জীবনমান, লেকের অপরুপ সৌন্দর্য ও প্রাকৃতিক দৃশ্য।

রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল জানান, মিরতিংগা চা বাগানের ছায়া সুনিবিড় পরিবেশে প্রকৃতির অপরুপ সৌন্দর্যের অপার লীলাভূমি ‘বাম্বোতল লেক‘ হতে পারে পর্যটকদের নিকট আকর্ষণীয়।

আইনিউজ/ প্রনীত রঞ্জন দেবনাথ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়