ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২৩, ১২ আগস্ট ২০২১
আপডেট: ১৮:৩৬, ১২ আগস্ট ২০২১

দেশের সব পর্যটনকেন্দ্র ও রিসোর্ট খোলার অনুমতি

কঠোর লকডাউনের পর ধাপে ধাপে সকল কিছুই খোলার দিকে যাচ্ছে সরকার। গত ১১ আগস্ট থেকে কিছু কিছু শিথিলতার পর এবার পর্যটন ও বিনোদন কেন্দ্র খোলার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ১৯ আগস্ট থেকে আসন সংখ্যার ৫০ ভাগ ব্যবহার করার শর্ত দিয়ে সকল পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার বিনোদনকেন্দ্র খোলার নির্দেশনা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এসব নির্দেশনা জানানো হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, আগামী ১৯ আগস্ট হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিম্মোক্ত শর্তাবলী সংযুক্ত করে সার্বিক কার্যাবলী চলাচলে বিধিনিষেধ আরোপ করা হলো:

  • যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সড়ক রেল ও নৌপথে সকল প্রকার গণপরিবহন চলাচল করতে পারবে।
  • পর্যটন কেন্দ্র রিসোর্ট কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র আসন সংখ্যার ৫০ ভাগ ব্যবহার করে চালু করতে পারবে। তবে সকল ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্য অধিদফতর কর্তৃক প্রণীত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে।
  • যে কোনো প্রতিষ্ঠানের স্বাস্থ্যবিধি প্রতিপালনে অবহেলা পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়িত্ব বহন করবে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষের চলাচল নিয়ন্ত্রণে বাংলাদেশে সর্বশেষ যে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল সেটা শিথিল করে গত ৮ আগস্ট প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সে অনুযায়ী ১১ আগস্ট থেকে কিছু শর্ত মেনে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। খুলেছে শপিংমল সহ অন্যান্য দোকানপাটও।

তবে শিক্ষা প্রতিষ্ঠান, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার বা বিনোদনকেন্দ্রগুলো খোলার বিষয়ে কোনো নির্দেশনা দেওয়া হয়নি। এবার শর্তসাপেক্ষে পর্যটন, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র খোলার অনুমতি দেওয়া হল।

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়