ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৭, ৩০ জুন ২০২১

রাজনগরে ৫০০ কৃষকের মাঝে ধান বীজ ও সার বিতরণ

রোপা আমন আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মৌলভীবাজারের রাজনগর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ধানবীজ ও সার বিতরণ করছে সরকারের কৃষি বিভাগ। খরিপ-২ মৌসুমে উপজেলার ৮টি ইউনিয়নের ৫০০ জন কৃষকের মাঝে ধানবীজ ও সার বিতরণ করছে কৃষি বিভাগ। 

মঙ্গলবার (২৯ জুন) রাজনগর উপজেলা পরিষদ মিলনায়তনে এ কার্যক্রমের উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, খরিপ-২ মৌসুমে রোপা আমন আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ২০২০-২১ অর্থবছরে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৫০০ জন কৃষককে ধানবীজ ও সার দেয়া হচ্ছে। প্রত্যেক কৃষককে ৫ কেজি ধানবীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হচ্ছে। এ বছর কৃষকদের বিনা ১৭, ব্রিধান ৪৯, ব্রিধান ৭১, ব্রিধান ৫১, ব্রিধান ৫২ এর বীজধান দিচ্ছে উপজেলা কৃষি বিভাগ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পালের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক লুৎফুল বারী, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ইফ্ফাত আরা ইসলাম, রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মিলন বখত প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজনগর ইউপি চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ সালেক, উপজেলা কৃষকলীগের সভাপতি মাহমুদুর রহমান, সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রেজাউল করিম সোহেল, যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ফৌজি প্রমুখ।

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়