ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৫, ৮ মার্চ ২০২১
আপডেট: ১৪:৪৬, ৮ মার্চ ২০২১

‘গায়ের রংয়ের জন্য আমার সন্তানকে প্রিন্স করতে চায়নি’

অপরাহ উইনফ্রেকে হ্যারি-মেগানের সাক্ষাৎকার

অপরাহ উইনফ্রেকে হ্যারি-মেগানের সাক্ষাৎকার

সম্প্রতি ব্রিটিশ রাজপরিবার নিয়ে বিস্ফোরক সব মন্তব্য করেছেন ডাচেস অব সাসেক্স ও প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল। যা নিয়ে চারপাশে আলোচনার ঝড় উঠেছে।

অপরাহ উইনফ্রেকে দেয়া সাক্ষাৎকারে মেগান দাবি করেছেন, তার ছেলে অর্চির গায়ের রংয়ের জন্য তাকে প্রিন্স বানাতে চায়নি ব্রিটেনের রাজপরিবার।

মেগান বলেন, ‘তারা আমার সন্তানকে প্রিন্স করতে চায়নি। আমি গর্ভবতী থাকতেই এসব আলোচনা শুনতে হয়েছে। ছেলে হবে কি মেয়ে হবে, সেটা কোনো ব্যাপার ছিল না।’

মেগানের মা একজন কৃষ্ণাঙ্গ ও বাবা শ্বেতাঙ্গ। টক শোতে তিনি বলেন, ২০১৮ সালে ব্রিটিশ রাজ পরিবারে বিয়ে করার আগ পর্যন্ত তিনি অতি সরল ছিলেন। কিন্তু সহযোগিতা চেয়েও আদৌ না পাওয়ার পরে তার মধ্যে আত্মহত্যার প্রবণতা দেখা দেয় এবং নিজের ক্ষতি করার চিন্তাও তিনি করেছিলেন।

ছেলে অর্চির সাথে হ্যারি-মেগান

মেগান বলেন, “অন্তঃসত্ত্বা থাকাকালীন মাসগুলোও আমার একইরকম ছিল, বারবার ওই কথাগুলোর মধ্যেই আমরা ছিলাম- ‘তোমাকে নিরাপত্তা দেয়া হবে না, এমনকি কোনো উপাধিও না। আর ও যখন জন্মাবে তখন ওর গায়ের রং কেমন হবে তা নিয়ে উদ্বেগ আর কথাবার্তাও চলছিল।”

সন্তানের গায়ের রং নিয়ে উদ্বেগের কথা রাজ পরিবারের কে তাকে জানিয়েছিলেন তার নাম বলেন নি মেগান।

মেগান জানান, তার সব থেকে বড় ভুলটি হল তিনি রাজ পরিবারকে বিশ্বাস করেছিলেন। তিনি ভেবেছিলেন সেখানে তাকে সুরক্ষিত রাখা হবে।

২০২০ সালে প্রিন্স হ্যারি ও মেগান সম্প্রতি তাদের রাজকীয় দায়িত্ব ত্যাগ করেছেন এবং যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বসবাস শুরু করেছেন।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়