ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৪, ৯ মার্চ ২০২১

করোনার সাথে লড়াইয়ে হেরে গেল ৩৭ দিনের শিশু

ফাইল ছবি

ফাইল ছবি

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২৬ লাখের বেশি মানুষ মারা গেছেন। প্রতিদিনই হাজার হাজার মানুষ যোগ হচ্ছেন এই তালিকায়। এবার গ্রিসে ৩৭ দিনের একটি শিশু করোনার সাথে লড়াইয়ে হেরে গেছে।

১৭ দিন আগে শিশুটির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সে মৃত্যুর কাছে হেরে গেছে। দেশটির সর্বকনিষ্ঠ একজন হিসেবে সে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল।

গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোতাকিস এক টুইট বার্তায় বলেন, ‘দুঃখজনক যে করোনা মহামারিতে আমাদের দেশের সর্বকনিষ্ঠ একজনের মৃত্যু হয়েছে।’

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ওই শিশুটিকে ফেব্রুয়ারির মাঝামাঝিতে জ্বরে আক্রান্ত অবস্থায় অ্যাথেন্স চিলড্রেন হাসপাতালে ভর্তি করা হয়। এর পরদিনই তাকে ইন্টেন্সিভ কেয়ারে ভর্তি করা হয়। গত রোববার তার মৃত্যু হয়েছে।

গ্রিসে এখন পর্যন্ত ৬ হাজার ৮শ জন ভাইরাসটির সংক্রমণে মারা গেছেন।  আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬ হাজার ২৮১ জন। সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৭৬ হাজার ৭৮ জন।

সম্প্রতি গ্রিসে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু হয়েছে। ফলে সেখানকার সরকারি হাসপাতালগুলোর ইন্টেন্সিভ কেয়ারেও চাপ বেড়ে গেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, সম্প্রতি করোনার ব্রিটিশ ধরনটি গ্রিসে ছড়িয়ে পড়েছে। ফলে সংক্রমণ দ্রুত গতিতে বাড়ছে। 

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়