ঢাকা, বৃহস্পতিবার   ১৩ মে ২০২১,   বৈশাখ ৩০ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪০, ১৭ এপ্রিল ২০২১
আপডেট: ১৫:৪২, ১৭ এপ্রিল ২০২১

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা, নিহতদের মধ্যে চারজনই ভারতীয়

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের ইন্ডিয়ানাপোলিসে বন্দুক হামলায় আটজন মারা গেছেন। এদের মধ্যে চারজনই ভারতীয় নাগরিক। এ ঘটনায়  ভারতীয় বংশোদ্ভূত আরও এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। 

বৃহস্পতিবার স্থানীয় সময় রাতে শহরটির মীরাবেল রোডে ফেডএক্সের একটি স্থাপনায় এই হামলার ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই আটজন নিহত এবং আরও অনেকে আহত হন।

শনিবার বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, হামলায় নিহতদের মধ্যে চারজন ভারতীয় নাগরিক রয়েছেন। তারা হলেন অমরজীৎ জোহাল (৬৬), জসবিন্দর কৌর (৬৪), অমরজিৎ সখন (৪৮) এবং জাসবিন্দর সিং (৬৮)। এদের মধ্যে প্রথম তিনজন নারী।

এছাড়া আহত ভারতীয় বংশোদ্ভূতের নাম হারপ্রিৎ গিল। তার ভাই জানান, হারপ্রিতই প্রথম বুঝতে পারেন ফেডএক্সে গুলি হচ্ছে। তিনি দৌঁড়ে বাইরে যান, তখনই তার মাথায় গুলি লাগে। এই আলাপের সময় তার অস্ত্রোপচার চলছিল। কিন্তু তখনও মাথা থেকে গুলি বের হয়নি।

এই ঘটনায় হামলাকারীর নাম ব্রান্ডন হোল। তিনি পুলিশের হাতে ধরা পড়ার আগে নিজেই নিজেকে গুলি করেন।

বার্তা সংস্থা এপির খবর অনুসারে, ফেডএক্সের ওই স্থাপনার ৯০ ভাগ কর্মী ভারতীয়, এদের মধ্যে আবার অধিকাংশই শিখ সম্প্রদায়ের। এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

গত বৃহস্পতিবারের এ হামলাকে ‘জাতীয় লজ্জা’ বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। হতাহতদের সম্মানে দেশটির পতাকা আগামী ২০ এপ্রিল পর্যন্ত অর্ধনমিত থাকবে বলে জানিয়েছে হোয়াইট হাউস।

আইনিউজ/এসডিপি

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা, নিহত ৮

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়