ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৩ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: ১৮:৪১, ২৮ নভেম্বর ২০২১
আপডেট: ২০:২৮, ২৮ নভেম্বর ২০২১

শ্রীমঙ্গল পৌরসভায় চতুর্থবার বিজয়ী মহসীন মিয়া মধু

মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র ও স্বতন্ত্র প্রার্থী মহসীন মিয়া মধু বিজয়ী হয়েছেন। তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হককে ৪৫৭ ভোটে পরাজিত করেছেন।

পর্যটন নগরী শ্রীমঙ্গলে পৌরসভায় এ নিয়ে চতুর্থবারের মতো বিজয়ী হলেন প্রভাবশালী এ জনপ্রতিনিধি।  

নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী ১১ কেন্দ্রে নারিকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র মেয়রপ্রার্থী মহসীন মিয়া মধু পেয়েছেন ৫ হাজার ৯৮৯ ভোট। অপরদিকে তাঁর নিকটতম প্রতিদ্বন্দী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সৈয়দ মনসুরুল হক পেয়ছেন ১১ কেন্দ্রে মোট ৫ হাজার ৫৩২ ভোট। এছাড়াও মোবাইল ফোন প্রতীক নিয়ে স্বতন্ত্র আরেক প্রার্থী শেখ আছাদ উদ্দিন আহমেদ পেয়েছেন ২২১ ভোট।

শ্রীমঙ্গল উপজেলা পরিষদে নির্বাচন কন্ট্রোল রুম থেকে চুড়ান্ত এ ফলাফল পাওয়ার আগে ছড়িয়ে পড়ে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সৈয়দ মনসুরুল হক বিজয়ী হয়েছেন। অনেকে তাঁকে অভিনন্দনও জানান। ফেসবুকে ছড়িয়ে পড়ে অভিনন্দনের পোস্ট। পৌরসভার ১১টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রের মোট ফলাফলেও এগিয়ে ছিলেন সৈয়দ মনসুরুল হক। 

এই সময়ে কখনও শোনা যায় বিজয়ী হয়েছেন মহসিন মিয়া মধু, আবার কখনও শোনা যায় বিজয়ী হয়েছেন সৈয়দ মনসুরুল হক।

দুই মেয়রপ্রার্থীর ছবি এক ফ্রেমে।

তবে অবশিষ্ট দুটি কেন্দ্রের ফলাফল যোগ করে দেখা যায় ৪৫৭ ভোটে এগিয়ে আছেন মহসিন মিয়া মধু। বেসরকারি ফলাফরে চতুর্থবারের মতো বিজয়ী ঘোষণা করা হয় মহসিন মিয়া মধুকে।

নির্বাচনের আগে সহিংসতা

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে সহিংসতায় আহত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন রাহিদ। মারাত্মক আহত রাহিদকে প্রথমে শ্রীমঙ্গলে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। তবে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে শ্রীমঙ্গল ও মৌলভীবাজারের কোনো হাসপাতাল রাখেনি। তিনি এখন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। রাহিদ ছাড়াও আনোয়ার হোসেন তামীমসহ ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। 

সংঘর্ষের ঘটনায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। তাঁরা শ্রীমঙ্গলে এমন সন্ত্রাসী কর্মকাণ্ড দেখতে চান না। এ ঘটনায় শুক্রবার (২৬ নভেম্বর) সংবাদ সম্মেলন ডেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মহসিন মিয়া মধু ও তাঁর সমর্থকদের দায়ী করেছেন আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ মনসুরুল হক।

দুপক্ষের সহিংসতায় আহত আওয়ামী লীগ নেতা।

সহিংসতার ঘটনায় গুরুতর আহত আওয়ামী লীগ কর্মী দেলোয়ার হোসেন রাহিদের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর থেকে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের হয়। এ বিষয়ে আরও বিস্তারিত...

নাগরিক বঞ্চনা নিয়েই ১০ বছর পর শ্রীমঙ্গল পৌরসভার নির্বাচন

পর্যটন নগরী ও চায়ের রাজধানী শ্রীমঙ্গল দেশের অন্যতম গুরুত্বপূর্ণ একটি শহর। তবে বিগত টানা ১০ বছর শ্রীমঙ্গলের উন্নয়নে তেমন কোনো উদ্যোগ চোখে পড়ে না। কলেজ রোডের ময়লার ভাগাড় আর দুর্গন্ধ শ্রীমঙ্গলবাসীর জীবনযাপন নাভিশ্বাস এনেছে। পাশের শ্রীমঙ্গল সরকারি কলেজ ও দি বাডস রেসিডেনসিয়াল মডেল স্কুল এন্ড কলেজসহ আবাসিক এলাকার মানুষজন অতিষ্ঠ হয়ে উঠেছেন। 

প্রতিদিন তীব্র যানজট, ফুটপাথ বেদখল, ময়লার ভাগাড় না সরানো, ভাঙাচোড়া ও খানাখন্দে ভরা সড়ক বর্তমান মেয়রের ব্যর্থতা বলে মনে করছেন শ্রীমঙ্গলবাসী। শ্রীমঙ্গল শহরের বিভিন্ন প্রান্তের মানুষের সাথে আলাপাকালে মেয়র মহসিন মিয়া মধুর প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেন। এ বিষয়ে আরও বিস্তারিত...

শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৯৪ জন। মোট ভোট কেন্দ্র ১১টি। এর আগে সর্বশেষ ২০১১ সালের ১৮ জানুয়ারি এই পৌরসভায় নির্বাচন হয়।

আগামী ২৮ নভেম্বর মোট ১১টি কেন্দ্রে শ্রীমঙ্গল পৌর নির্বাচন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শ্রীমঙ্গল পৌর নির্বাচন এ চেয়ারম্যান পদে ৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন প্রাথী প্রতিদ্বন্দীতা করেছেন।

আইনিউজ/সাজু/ইব্রাহীম/এসডি

আইনিউজে দেখুন এ সংক্রান্ত আরও ভিডিও-

শ্রীমঙ্গল পৌর নির্বাচন: দুই প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীর কি মায়া, ভেতরে কি যে আছে কে জানে

নির্বাচন এখন কবরে : রুমিন ফারহানা : জাতীয় সংসদ

১০ বছর পর শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচন, নাগরিকদের স্বস্তি। তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী

শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচন : ভোটকেন্দ্রে নারীদের উপস্থিতি বেশি

এছাড়াও যে কোনও ভিডিও সংবাদের জন্য ভিজিট করুন আইনিউজের ভিডিও আর্কাইভস

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়