ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৪ ১৪২৮

ফরহাদ হোসেন, রাজনগর

প্রকাশিত: ১৯:৪২, ১১ জানুয়ারি ২০২২

পরাজিত মেম্বার প্রার্থীদের সংবাদ সম্মেলন

রাজনগরে এক ইউপি সদস্য দুই পদে সুবিধা নিচ্ছেন

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পরাজিত প্রার্থীরা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পরাজিত প্রার্থীরা।

একই ব্যক্তি দুই পদে নিচ্ছেন সরকারী সুযোগ সুবিধা। এমপিও ভূক্ত শিক্ষক হয়েও ইউপি সদস্য পদে সরকারী সুযোগ সুবিধা ভোগ করছেন। এ অভিযোগ রাজনগর উপজেলার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য দেলওয়ার হোসেন বাবলুর বিরুদ্ধে। এনিয়ে জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করা হয়েছে।

বিষয়টি নিয়ে মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকাল সাড়ে তিনটার সময় রাজনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন এ ওয়ার্ডের পরাজিত তিন ইউপি সদস্য প্রার্থী। 

লিখিত অভিযোগ ও বক্তব্য থেকে জানা যায়, রাজনগর উপজেলার সদর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য দেলওয়ার হোসেন বাবলু রাজনগর উপজেলা সদরের রাজনগর আইডিয়াল হাই স্কুলের এমপিও ভূক্ত অফিস সহকারী। দীর্ঘ দিন থেকে এ পদের বিপরীতে সরকারী বরাদ্দের ১১ হাজার ৬৮৮/ হারে বেতন উত্তোলন করছেন। তার এমপিও ইনডেক্স নং ১০২৩৪৩৩। এছাড়াও বিদ্যালয়ের ফান্ড থেকে বিদ্যালয়ের অংশ প্রতি মাসে ৭ হাজার টাকা করে বেতন নিচ্ছেন। ২০১৬ সালের ইউনিয়ন নির্বাচনে অংশ নিয়ে তিনি ৭নং ওয়ার্ডের সদস্য নির্বাচিত হন। কিন্তু ইউনিয়ন পরিষদ আইন লঙ্ঘন করে নিয়ম বহির্ভূত ভাবে তিনি এমপিও ভূক্তির সরকারী বরাদ্দ এবং ইউপি সদস্য হিসেবে বরাদ্দকৃত রাজস্ব খাতের টাকাও গ্রহণ করেছেন বলে দাবী করেন পরাজিত প্রার্থীরা।

এদিকে এবারের ৪র্থ ধাপের নির্বাচনেও তিনি অংশ নিয়ে বিজয়ী হয়ে সরকারী বরাদ্দ আত্মসাতের পায়তারা করছেন। ইউপি সদস্য দেলওয়ার হোসেন বাবলুর সদস্যপদ বাতিল ও আত্মসাৎকৃত সরকারী বরাদ্দ সরকারী কোষাগারে জমা দেয়া এবং তার শাস্তির দাবীতে মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন পরাজিত প্রার্থী মো. মনির হোসেন, মো. বদরুল ইসলাম ও হেলাল আহমদ। মঙ্গলবার বিকালে তারা রাজনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনও করেছেন। এতে তিনজনের স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন মো. মনির হোসেন। 

এ ব্যপারে ইউপি সদস্য দেলওয়ার হোসেন বাবলু বলেন, সাধারণ মানুষ আমার উপর আস্থা রেখেছেন বলে আমি ২য় বার নির্বাচিত হয়েছি। আমি সরকারী বিধি অনুযায়ী পরিষদের সম্মানি গ্রহন করেছি। মানুষ তাদের ওপর আস্থা রাখেনি। পরাজয়ের বেদনায় আইন না জেনে আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে।

আইনিউজ/ফরহাদ হোসেন/এসডি

ইনিউজ ভিডিও 

চাঁদনীঘাটে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ

ওমিক্রন ঠেকাতে মাস্ক বিতরণে মাঠে ডিসি ও মেয়র  

গ্রামীণ মেঠোপথে বিজয় র‌্যালী

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়