ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

আইনিউজ ডেস্ক

প্রকাশিত: ০১:১০, ২২ এপ্রিল ২০২২
আপডেট: ০১:১৬, ২২ এপ্রিল ২০২২

চায়ের দেশ মৌলভীবাজার জেলার আইসিটি অলিম্পিয়াড কমিটি গঠন

ICT Olympiad Bangladesh মৌলভীবাজার জেলা টিম

ICT Olympiad Bangladesh মৌলভীবাজার জেলা টিম

তথ্য ও প্রযুক্তিখাতে নিজ জেলাকে এগিয়ে নিতে গঠিত হলো ICT Olympiad Bangladesh মৌলভীবাজার জেলা টিম। সর্বমোট ১২ জন সদস্যের এই ICT Olympiad Bangladesh মৌলভীবাজার  জেলা টিম গঠিত হয়েছে।

১২ সদস্যদের টিমে রয়েছেন লিডার হিসাবে প্রদ্যুম্ন চক্রবর্তী প্রবাল, আজিজুল ইসলাম (কো- লিডার), মোঃফয়ছল আহমদ জুনেদ (স্কুল টিম ম্যানেজার), মুশফিকা আক্তার মুন (কমিউনিকেশন ম্যানেজার), ফারহান আহমদ  (এডমিন ম্যানেজার), প্রমিত দে (ইউনিভার্সিটি টিম ম্যানেজার), মেহেদি হাসান আলফি (কলেজ টিম ম্যানেজার), মোঃ সুহান মিয়া (পলিটেকনিক টিম ম্যানেজার), ইরতেজা কামাল রাহাত (পিআর ম্যানেজার), স্বদেশ রুদ্র পাল (প্রমোশনাল ম্যানেজার), মোঃ সাব্বির আহমদ (লজিস্টিক ম্যানেজার), মিশু দেব (ইভেন্ট ম্যানেজার)।

নবগঠিত কমিটির টিম মেম্বাররা জানান, অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি ও খনিজ সম্পদে ভরপুর চায়ের দেশ খ্যাত মৌলভীবাজার বাংলাদেশের অন্যতম পর্যটন জেলা। প্রতিনিয়ত দেশী-বিদেশী হাজার হাজার পর্যটকে মুখরিত থাকে গোটা মৌলভীবাজার জেলা। প্রবাসী অধ্যুষিত এই জেলায় বিভিন্ন ধর্মের, বর্ণের, গোত্রের ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বসবাস। দেশের ১৫৬ টি চা বাগানের মধ্যে ৯৮ টি মৌলভীবাজার জেলায় অবস্থিত। মৌলভীবাজার জেলা বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। বিশেষ বিবেচনায় মৌলভীবাজার বাংলাদেশের একটি “এ” শ্রেণীভুক্ত জেলা। এছাড়াও মৌলভীবাজার জেলা ম্যানেজার স্টলের রসগোল্লা ও খাসিয়া পান এর জন্য বিখ্যাত। এই জেলার শিক্ষার হার ৫১.১%।

টিমের মেম্বারগণ বলেন, “আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ” এর মাধ্যমে সবাইকে সাথে নিয়ে আমরা পরবর্তী প্রজন্মকে প্রযুক্তিতে সচেতন ও দক্ষ জনগোষ্ঠী হিসেবে গড়ে তুলতে চাই। আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ এর বার্তা সবার মাঝে ছড়িয়ে দিতে ১২ জনের এই জেলা টিম নিরন্তর কাজ করে চলেছে।

আমাদের প্রধান লক্ষ্য তথ্য ও প্রযুক্তির জ্ঞানকে একদম তৃনমূল পর্যায়ে পৌঁছে দেওয়া। আশা করছি সকলের সম্মিলিত সহযোগীতায় বিশ্ব দরবারের আধুনিকায়নে বাংলাদেশ কে এগিয়ে নিতে এবং প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ একটি উন্নত জাতি উপহার দিতে সক্ষম হবে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ।

শুধুমাত্র একটি প্রতিযোগীতামুলক কার্যক্রম নয় বরং প্রযুক্তি শিক্ষায় সকলকে সচেতন ও দক্ষ করে গড়ে তোলার একটি অন্যতম প্ল্যাটফর্ম হবে । বাংলাদেশের তৃণমূল পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিক্ষার প্রয়োজনীয় উপলব্ধি এবং প্রযুক্তি বিষয়ক সচেতনতা ও প্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে আমরা সকল উপজেলা, স্কুল, কলেজ, পলিটেকনিক ও বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতিনিধি নিচ্ছি।

ইতিমধ্যেই যারা বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি খাতকে এগিয়ে নিয়ে যেতে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন তারা আমাদের সাথে অ্যাডভাইজর প্যানেলে যুক্ত হয়ে গিয়েছেন। আমরা আশা করছি শিক্ষা মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয় কে সাথে নিয়ে আমাদের উদ্দেশ্য পূরণে শতভাগ সাফল্য অর্জন করতে সক্ষম হবো। “আইসিটি অলিম্পিয়াডে যুক্ত প্রত্যেক স্কুল,কলেজ,ইউনিভার্সিটি এবং পলিটেকনিকের সকলকে একযোগে স্বতঃস্ফূর্তভাবে কাজ করার আহ্বান জানাই”।

আইনিউজ/এমজিএম

 

আইনিউজ ভিডিও

যেসব দেশে যেতে বাংলাদেশিদের লাগবে না ভিসা

সাজেক: কখন-কীভাবে যাবেন, কী করবেন? জেনে নিন বিস্তারিত

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়