ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

রাজন চন্দ, তাহিরপুর

প্রকাশিত: ১৩:০২, ২০ নভেম্বর ২০২১
আপডেট: ১৩:০২, ২০ নভেম্বর ২০২১

তাহিরপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ু মিছিলের নিন্দা জানিয়ে বিক্ষোভ

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুলের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রমূলক ঝাড়ু মিছিলের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে উপজেলার বাদাঘাট বাজারে কয়েক শতাধিক শ্রমিক জনতা নিয়ে বাদাঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আপ্তাব উদ্দিন নিন্দা ও প্রতিবাদ মিছিল করেন।

মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী আমাদের হাওরাঞ্চলের কৃষি ও কৃষকের স্বার্থে মাহারাম ও জাদুকাটা নদী থেকে বালি উত্তোলন বন্ধ করার জন্য সরকারের বিভিন্ন দপ্তরে ডিও লেটার প্রেরণ করেন। কৃষির উপর নির্ভরশীল তাহিরপুর উপজেলার সবকটি হাওরের বোরো ফসল রক্ষা ও অকাল বন্যার কবল থেকে বাঁচানোর জন্য মাহারাম ও যাদুকাটা নদীর বালি উত্তোলন বন্ধ করার উদ্যোগ নেন। কৃষকের স্বার্থে বাবুল চৌধুরীর এমন সাহসী ও মহতী উদ্যোগকে বাধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল ষড়যন্ত্রমূলক মিছিল ও মিথ্যে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।  আমরা বাবুল চৌধুরীর বিরুদ্ধে মিথ্যে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

অপরদিকে একই দিন শুক্রবার দুপুরে বাবুল চৌধুরীর পক্ষে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় তাহিরপুর সদর বাজারে। সমাবেশে তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি অধ্যাপক আলী মুর্তজা বলেন, করুণা সিন্ধু চৌধুরী বাবুল তাহিরপুর উপজেলার সকল কৃষক ও কৃষির স্বার্থে মাহারাম নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধ করার উদ্যোগ নিয়েছেন। এমন সাহসী উদ্যোগকে বাধাগ্রস্ত করতে একটি মহল বাবুল চৌধুরীর বিরুদ্ধে ষড়যন্ত্র মুলক মিছিল ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমরা এ মিথ্যে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সমাবেশে বক্তারা মাহারাম ও জাদুকাটা নদী রক্ষায় বৃহৎ কর্মসূচি প্রণয়নের ঘোষণা দিয়ে হুশিয়ারি প্রদান করেন।

আইনিউজ/রাজন চন্দ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়