ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

ওমর ফারুক নাঈম, মৌলভীবাজার

প্রকাশিত: ১৩:৪৪, ২৯ মে ২০২২

প্লাস্টিক বর্জ্য মুক্ত হচ্ছে মাধবকুন্ড

মাধবকুণ্ড জলপ্রপাত

মাধবকুণ্ড জলপ্রপাত

দেশের অন্যতম বৃহত্তম মাধবকুন্ড জলপ্রপাতে আগত পর্যটকরা এখন থেকে মূল ফটকের ভিতর কোন প্রকার প্লাস্টিক নিয়ে প্রবেশ করতে পারবেন না। এছাড়া হয়রানি বন্ধে রাস্তায় থাকা যানবাহন থেকে টোল আদায়‌ও বন্ধের সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন। 

রবিবার (২৯ মে) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলী। 

তিনি জানান, দেশের অন্যতম পর্যটন কেন্দ্র মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্কে আগত পর্যটকদের হয়রানি বন্ধে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। টোল আদায়ের নামে জেলা পরিষদের ইজারাদার শুধুমাত্র নির্দিষ্ট পার্কিং এলাকা থেকে ইজারা সংগ্ৰহ করবেন। রাস্তায় অবস্থান করা কোন গাড়ি থেকে এখন আর টোল আদায়ের কোন সুযোগ নেই। এমনকি শুধুমাত্র পর্যটকদের গাড়ি থেকে নামিয়ে অপেক্ষামান না থেকে ফেরত চলে যাবে এমন ওয়ান ট্রিপ দেয়া যানবাহন থেকে‌ও টোল নেয়া হবে না। এছাড়া মাধবকুন্ডের মূল ফটকের ভিতরে কোন পর্যটক প্লাষ্টিক নিয়ে প্রবেশ করতে পারবেন না। বিষয়টি জোড়ালোভাবে নজরদারি করা হবে। 

আরও পড়ুন- ভ্রমণ কেনো গুরুত্বপূর্ণ?

 তিনি আরো জানান, পর্যটকদের নিরাপত্তার জন্য উপজেলা প্রশাসন নানা উদ্যোগ গ্রহণ করেছে। গত শনিবার দুপুরে এব্যাপারে কার্যকর ব্যবস্থা নেওয়ার লক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আইনশৃঙ্খলা বিষয়ক জরুরি সভা অনুষ্ঠিত হয়। মাধবকুণ্ডের অভ্যন্তরীণ রাস্তা কাঁঠাতলিবাজার থেকে আটোরিকশার ভাড়া জনপ্রতি ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। একটি সিএনজি অটোরিকশা ৫জন যাত্রি নিবে। রিজার্ভ করে গেলে ভাড়া হবে ১৫০ টাকা। এছাড়া আবাসিক হোটেলে প্রশাসনের তদারকি জোরদার, আসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণসহ পর্যটন বিকাশে নানা সিদ্ধান্ত নেওয়া হয়। 

আইনিউজ/ওমর ফারুক নাইম/এসডিপি

আইনিউজ ভিডিও 

আলী আমজাদে রিইউনিয়ন

ঝড়ে মারা যায় পাখির ছানা, গাছে বাসা দিলেন পুলিশ অফিসার

বন্যার স্রোতে তলিয়ে গেল ব্রিজটি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়