ঢাকা, সোমবার   ১৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ২ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৯, ২৮ এপ্রিল ২০২১
আপডেট: ২১:৫৯, ২৮ এপ্রিল ২০২১

এতিম মেয়ের জন্য বসুন্ধরার এমডির বিরুদ্ধে আদালতে দাঁড়াতে চান ব্যারিস্টার সুমন

'আমার বিশ্বাস জনগণের যে প্রত্যাশা আপনার ওপর, বসুন্ধরা হোক বা যে শিল্প প্রতিষ্ঠানই হোক না কেন, তাদের যেকোনও ধরনের অপরাধ আপনি যতদিন নেতা হিসেবে থাকবেন, নিশ্চয়ই তাদের বিচার এই মাটিতে হবে।'

রাজধানীর গুলশান থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধারের ঘটনায় তার পরিবারকে আইনি সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

বুধবার (২৮ এপ্রিল) সাংবাদিকদের কাছে এ কথা বলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সুমন।

এ বিষয়ে ব্যারিস্টার সুমন গণমাধ্যমকে জানান, মোসারাত মুনিয়ার বাবা-মা কেউ পৃথিবীতে নেই। এই এতিম মেয়ের জন্য আমি সিদ্ধান্ত নিয়েছি, যদি ভালো আইনজীবী না পান তারা তাহলে আমি মুনিয়ার পক্ষে আদালতে দাঁড়াতে চাই। তার পরিবারকে আমি আইনি সহায়তা দিতে চাই বিনামূল্যে।

মুনিয়ার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচারের প্রত্যাশাও ব্যক্ত করেন তিনি। ব্যারিস্টার সুমন বলেন, আমার নেত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে একটাই আবেদন করবো, নেত্রী আপনি তো শক্তিশালী যুদ্ধাপরাধীদেরও ৩০/৩৫ বছর পরে হলেও বিচারের মুখোমুখি করেছেন। তাই আমার বিশ্বাস জনগণের যে প্রত্যাশা আপনার ওপর, বসুন্ধরা হোক বা যে শিল্প প্রতিষ্ঠানই হোক না কেন, তাদের যেকোনও ধরনের অপরাধ আপনি যতদিন নেতা হিসেবে থাকবেন, নিশ্চয়ই তাদের বিচার এই মাটিতে হবে। সুষ্ঠু বিচার হবে এবং জনগণের সামনে এটা প্রমাণিত হবে যে আপনি কোনও কিছুতেই পিছপা হননি। সে যে-ই হোক না কেন।

উল্লেখ্য, ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাট থেকে মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদী হয়ে বসুন্ধরার এমডির বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ এনে মামলা দায়ের করেন।

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়