ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৬, ২৮ জুলাই ২০২১
আপডেট: ২২:২৮, ২৮ জুলাই ২০২১

নবীগঞ্জের সাবেক কাউন্সিলরের বিরুদ্ধে মামলা দায়ের

হবিগঞ্জের নবীগঞ্জে পল্লী বিদ্যুতের এক লাইনম্যানকে মারধর করার অভিযোগে পৌরসভার সাবেক কাউন্সিলর ও উপজেলা বঙ্গবন্ধু যুব পরিষদের সভাপতি মিজানুর রহমান মিজানসহ আরও ২ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। 

তার বিরুদ্ধে এ মামলা করেন নবীগঞ্জ পল্লী বিদ্যুত জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মোস্তাফিজুর রহমান। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্তও শুরু করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, পৌর এলাকার গন্ধ্যা গ্রামের বাসিন্দা নবীগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ও উপজেলা বঙ্গবন্ধু যুব পরিষদের সভাপতি মিজানুর রহমান মিজান ও একই গ্রামের মো. বারিক মিয়ার ছেলে মো. ফুল মিয়া এবং অজ্ঞাত আরও একজনসহ ৩ জন মিলে গত রবিবার (২৫ জুলাই) ভোর সাড়ে ৪ টায় পল্লী বিদ্যুতের গ্রেড-১ এর লাইনম্যান মো. সাজেদুর রহমানকে অফিসে এসে অশালীন ভাষায় গালিগালাজসহ শারীরিকভাবে লাঞ্ছিত করেন এবং প্রাণনাশের হুমকি প্রদান করেন।

এক পর্যায়ে সাজেদুর রহমানকে শার্টের কলার ধরে টেনে হিচড়ে উপকেন্দ্রের নিকট নিয়ে যায় ওই ৩ জন। এ সময় নিরাপত্তা প্রহরী, গ্রেড-১ এর লাইনম্যান আব্দাল হোসেন ও লাইন শ্রমিক মুজিবুর রহমানের সহযোগিতায় মিজান ও তার সহযোগীদের আক্রমণ হতে সাজেদুর রহমানকে রক্ষা করা হয়। 

মামলায় উল্লেখ করা হয়, কমিশনার মিজান প্রায়ই বিদ্যুত চলে গেলে তাৎক্ষণিক অফিসের ডিজিএম, এজিএম ও অভিযোগ কেন্দ্রে ফোন করে অশালীন ভাষায় গালিগালাজ করেন। এছাড়া লাইনক্রুদের রাস্তায় চলাচলের সময় মোটর সাইকেল আটকিয়ে হুমকি প্রদান করেন। 

ইতোপূর্বে আনুমানিক এক মাস পূর্বে অফিসের কাঁটাতারের বেড়া চুরি করে নিয়ে যাওয়াসহ বিভিন্ন সময় বিদ্যুৎ চলে গেলে লোকজন জড়ো করে অফিসে হামলার অপচেষ্টা চালান কমিশনার মিজান ও তার সহযোগীরা। 

এছাড়া প্রায়ই সাবষ্টেশন পুড়িয়ে দেয়ারও হুমকি প্রদান করেন মিজান। মামলায় আরও উল্লেখ করা হয় পল্লী বিদ্যুতের নবীগঞ্জ জোনাল অফিস একটি কেপিআই স্থাপনা হওয়া সত্ত্বেও মিজান ও তার সহযোগীদের সন্ত্রাসী অতৎপরতা রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের সামিল। 

অভিযোগের প্রেক্ষিতে বুধবার মধ্য রাতে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

আইনিউজ/অঞ্জন রায়/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়