ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০০, ১১ ফেব্রুয়ারি ২০২১
আপডেট: ০০:৪৬, ১২ ফেব্রুয়ারি ২০২১

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ১২

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ১২

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ১২

মৌলভীবাজারের রাজনগরে মিছিল দেয়াকে কেন্দ্র করে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সমর্থকদের মধ্যে লাঠিসোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় ইটপাটকেল নিক্ষেপেরে ঘটনায় উপজেলা যুবলীগ সভাপতি ময়নু খানসহ উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ২০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট ছুঁড়ে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান- এই বিরোধে দুইপক্ষে অংশ নিয়েছেন স্থানীয় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।  

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান- আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে রাজনগর উপজেলা এলাকায় মিছিল দেয়া নিয়ে উপজেলা চেয়ারম্যান শাহাজান খান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিছবাহুদ্দৌজা ভেলাই সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় এক পক্ষ অপর পক্ষের দিকে ইট-পাটকেল ছুঁড়ে। লাঠিসোটা নিয়ে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এ ঘটনায় উপজেলা যুবলীগ সভাপতি ময়নু খানসহ উভয় পক্ষের আহত হয় অন্তত ১২ জন। খবর পেয়ে রাজনগর থানা পুলিশের পাশাপাশি জেলা সদর থেকে অতিরিক্ত পুলিশ ফোর্স ঘটনাস্থলে পৌঁছে। প্রায় দুই ঘন্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এসময় প্রায় ২০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট ছোঁড়ে পুলিশ।

আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ইটাপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। রাজনগর উপজেলা পরিষদ অফিসের সম্মুখ থেকে ছবি তোলা হয়েছে। ছবি : আইনিউজ

ঘটনাস্থলে গিয়ে পুলিশ সুপার উভয় পক্ষের সাথে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, পরিস্থিতি শান্ত ও স্বাভাবিক রয়েছে। কয়েকজন আহত হয়েছেন। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কিছু রাবার বুলেট ও টিয়ার সেল ছোঁড়া হয়েছে।

এ রিপোর্ট তৈরি করা পর্যন্ত কোনো কর্তৃপক্ষ থানায় মামলা করেননি বলে জানিয়েছে রাজনগর থানা পুলিশ। এদিকে এ বিষয়ে বক্তব্য নিতে একাধিকবার ফোন দিলেও কোনো পক্ষ ফোন রিসিভ করেননি। 

আইনিউজ/এইচকে

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়