ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৩ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: ১৮:১৮, ৩১ ডিসেম্বর ২০২১
আপডেট: ১৮:২০, ৩১ ডিসেম্বর ২০২১

এসএসসির ফলাফলে চমক দেখালো হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়

২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় চমক দেখিয়েছে মৌলভীবাজার সদরের হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়। প্রথমবারের মতো বিদ্যালয়টির ৯৭ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

বৃহস্পতিবার এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে দেখা যায়,  এ বছর হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের ২৪৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৪২ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৯৭ দশমিক ৫৮ শতাংশ। বিদ্যালয়টিতে এ বছর কোনো জিপিএ-৫ আসে নি। 

হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা বেগম আইনিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রথমবারের মতো আমাদের বিদ্যালয়ের ৯৭ দশমিক ৫৮ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।  আমরা এই সাফল্য আগামীতেও ধরে রাখব বলে আশা করছি।

মৌলভীবাজারে পাসের হার ৯৬.২৬ শতাংশ  

এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় মৌলভীবাজার জেলায় গড়ে ৯৬ দশমিক ২৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৪০ জন।

 জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলা থেকে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ২৬ হাজার ৩৯৪ জন। এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৫ হাজার ৪০৬ জন।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  ফলাফলে দেখা যায়, সিলেট বোর্ডে রেকর্ড ৯৬ দশমিক ৭৮ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৯৯.৬২ শতাংশ

আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০২১ সালের এসএসসি বা সমমানের পরীক্ষায় অংশ নেয় ২৬০ জন শিক্ষার্থী। যাদের মধ্যে পাস করেছে ২৫৯ জন। পাসের হার ৯৯ দশমিক ৬২ শতাংশ। উত্তীর্ণদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৭৩ জন। 

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৯৯.৫৮ শতাংশ

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০২১ সালের এসএসসি বা সমমানের পরীক্ষায় অংশ নেয় ২৩৭ জন শিক্ষার্থী। যাদের মধ্যে পাস করেছে ২৩৬ জন। পাসের হার ৯৯ দশমিক ৫৮ শতাংশ। উত্তীর্ণদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮৮ জন। 

দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাই স্কুলে পাসের হার ৯৯.০৭ শতাংশ

দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাই স্কুল থেকে ২০২১ সালের  এসএসসি বা সমমানের পরীক্ষায় অংশ নেয় ১০৮ জন শিক্ষার্থী। যাদের মধ্যে পাস করেছে ১০৭ জন। পাসের হার ৯৯ দশমিক ০৭ শতাংশ। উত্তীর্ণদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫২ জন। 

আইনিউজ/এসডিপি 

আইনিউজ ভিডিও 

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও আলী আমজাদের এসএসসি পরীক্ষার ফলাফল 

`আমি GPA 5 পেয়েছি` এর সঠিক ইংরেজি কী 

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে হবে মেডিকেল কলেজ : মন্ত্রী

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়