ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৪ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৬, ১ ডিসেম্বর ২০২১

পরিকল্পনামন্ত্রীর সফরের বিরোধিতা করে ছাতকে বিক্ষোভ

সুনামগঞ্জ-৩ আসনের সাংসদ ও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান আগামীকাল বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ছাতক যাবেন, এ নিয়ে উত্তজনা শুরু হয়েছে। স্থানীয় সাংসদ মুহিবুর রহমান মানিক অনুসারীরা বুধবার (১ ডিসেম্বর) ছাতকে বিক্ষোভ করেছে মন্ত্রীর ছাতক সফরের বিরোধীতা করে।

আগামীকাল বৃহস্পতিবার ছাতকে আয়োজিত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উইটসা এমিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড-২০২১ ও তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২১ পুরস্কারে ভূষিত হওয়ায় শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন উপলক্ষে মহাসমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের। 

এ ঘটনায় সংসদ সদস্য মানিকের সমর্থকের অভিযোগ, তাঁকে না জানিয়েই ছাতক যাচ্ছেন পরিকল্পনামন্ত্রী। তার আগমনকে কেন্দ্র করে ছাতক পৌর শহরসহ পুরো উপজেলা জুড়ে পক্ষে বিপক্ষে চলছে পাল্টাপাল্টি মিছিল সমাবেশ। মন্ত্রী বলয় এবং এমপি বলয়ের মধ্যে যেকোনো সময় বড় ধরনের সংঘাতের শঙ্কা দেখা দিয়েছে।

বুধবার (১-ডিসেম্বর) দিনব্যাপী পুরো ছাতক শহর জুড়ে আতংক বিরাজ করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির কড়া নিরাপত্তায় শহর থমথমে রয়েছে।

জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের নেতৃত্বে ছাতক ও দোয়ারাবাজার আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়। এরপর একই স্থানে সুনামগঞ্জ-৩ আসনের সাংসদ পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে প্রধান অতিথি করে ২ ডিসেম্বর একটি সভার আয়োজন করা হয়।

এই সভা উপলক্ষে মঙ্গলবার (৩০নভেম্বর) সন্ধ্যায় মন্ত্রী বলয়ের লোকেরা মোটরসাইকেল শোডাউন করে।

অভিযোগ ওঠেছে, ওই শোডাউন থেকে সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিকের বাসার সামনে গিয়ে তাকে ইঙ্গিত করে গালিগালাজ করে শোডাউনকারিরা। এসময় এমপি মানিকের ভাতিজা মিনহাজুর রহমান তাপশের গাড়িতেও তারা হামলার চেষ্টা চালানো হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার (১ ডিসেম্বর) বিকেলে ছাতক পৌর এবং ছাতক-দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ফজলুর রহমান, দোয়ারা বাজার উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, ছাতক পৌরসভা সাবেক মেয়র ও পৌর আওয়ামীলীগের আহ্বায়ক আব্দুল ওয়াহিদ মজনু, ছাতক পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরীসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আইনিউজ/এসডি

আরও পড়ুন- 

দেখুন আইনিউজের বিভিন্ন ভিডিও খবর

লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়া, দেশে চিকিৎসা নেই

শ্রীমঙ্গল পৌরসভায় চতুর্থবার মেয়র হলেন মহসীন মিয়া মধু

মৌলভীবাজারে ১৩৩ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪০ বেকার তরুণ

পাকিস্তান দলকে সমর্থনকারী বাংলাদেশিদের বিরুদ্ধে নেওয়া হবে আইনি ব্যবস্থা

বাংলাদেশের সাংস্কৃতিক উৎসবে মুগ্ধ বিদেশিনী

মৌলভীবাজারের সৈয়দ মোয়াজ্জেম আলী ভারত সরকারের পদ্মভূষণ পদকে ভূষিত

এছাড়াও যে কোনও ভিডিও সংবাদের জন্য ভিজিট করুন আইনিউজের ভিডিও আর্কাইভস

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়