ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫২, ১৯ সেপ্টেম্বর ২০২০
আপডেট: ২২:৪০, ১৯ সেপ্টেম্বর ২০২০

বিশ্ববিদ্যালয় পড়ুয়া চার তরুণ উদ্যোক্তার হাত ধরে চাটগাঁ এক্সপ্রেস

ডিজিটাল বাংলাদেশ;  দেশ দিন দিন তথ্যপ্রযুক্তি নির্ভর হচ্ছে। যুগের সাথে তাল মিলিয়ে বৃদ্ধি পাচ্ছে ই-কমার্স বা অনলাইন শপ। ই-কমার্স প্লাটফর্মের এই উন্নয়নে হোম ডেলিভারি এক বিশাল বাধা। ই-কমার্স পণ্যের হোম ডেলিভারি সমস্যার সমাধানে বন্দরনগরী চট্টগ্রামে চার তরুণ উদ্যোক্তা প্রায় বছর খানেক ধরে কাজ করে যাচ্ছেন। তাদের অক্লান্ত পরিশ্রমে চট্টগ্রামে গড়ে ওঠেছে একটি স্বনামধন্য ই-কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠান- ‘চাটগাঁ এক্সপ্রেস’।

চাটগাঁ এক্সপ্রেসের তরুণ উদ্যোক্তারা হলেন- সরোয়ার খান, আতহার আলী চৌধুরী রাহাত, মো. শরীফ হোসেন এবং আকিফ ইসতিয়াক। তারা প্রত্যেকেই আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে এম.বি.এ তে পড়াশোনা করছেন। তাদের এই উদ্যোক্তা হওয়ার গল্প আই নিউজের সাথে শেয়ার করেছেন চাটগাঁ এক্সপ্রেসের কো-ফাউন্ডার এবং চিফ মার্কেটিং অফিসার আতহার আলী চৌধুরী রাহাত।

বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই তাদের স্বপ্ন ছিল, নতুন কিছু করার, সমাজ তথা দেশের উন্নয়নে কাজ করার। চার বছরের বিশ্ববিদ্যালয় জীবনে বিভিন্ন সময়ে কিছু ক্ষুদ্র প্রচেষ্টায় তারা বিফল হয়েছেন, আবার বেশ কিছু ক্ষেত্রে সফলও হয়েছেন। ২০১৯ এর শেষের দিকে তারাও যখন বিশ্ববিদ্যালয় জীবনের শেষ দাড় প্রান্তে এসে পৌঁছান, তারা চেয়েছিলেন ই-কমার্স প্লাটফর্মের সবচেয়ে বড় সমস্যাটা দূর করতে।

বিভিন্ন সময় অনলাইনে পণ্য বিক্রির ক্ষেত্রে তাদেরকে ডেলিভারির সমস্যায় পড়তে হয়েছে। সঠিক সময়ের মধ্যে কাংখিত পণ্য কাস্টমারের কাছে পৌঁছানো থেকে শুরু করে, নির্দিষ্ট সময়ের ভিতর মার্চেন্টকে পেমেন্ট বুঝিয়ে দিয়ে, সম্পূর্ণ অনলাইন ভিত্তিক প্রিমিয়াম লেভেল হোম ডেলিভারি সার্ভিস নিশ্চিত করাই ছিল তাদের লক্ষ্য। ২১ নভেম্বর, ২০১৯ মাঠ পর্যায়ে যাওয়া শুরু করে তাদের ‘চাটগাঁ এক্সপ্রেস’।



প্রতিষ্ঠানটির কো-ফাউন্ডার এবং চিফ অপারেশন অফিসার শরীফ হোসেন আই নিউজকে জানান, প্রাথমিক পর্যায়ে তাদের জন্য কাজটি বেশ চ্যালেঞ্জিং হলেও বর্তমানে সম্পূর্ন ওয়েব প্যানেল নির্ভর ডোর টু ডোর হোম ডেলিভারি সেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠান চাটগাঁ এক্সপ্রেস। প্রতিদিন প্রায় ২০ জন ডেলিভারি হিরো পুরো শহরের বিভিন্ন প্রান্তে শত শত ই-কমার্স পণ্য হোম ডেলিভারি করেন। P2P Life Styleসহ চট্টগ্রামের বেশ নাম করা অনেক এফ-কমার্স এবং ই-কমার্স শপ চাটগাঁ এক্সপ্রেসের রেজিস্টার্ড মার্চেন্ট। চাটগাঁ এক্সপ্রেস তাদের প্রত্যেক মার্চেন্টকে সমানভাবে প্রাধান্য দেয় এবং কাস্টমার সেটিসফেকশন সন্তুষ্টি নিশ্চিত করে প্রতিটা ডেলিভারির ক্ষেত্রে। তারা বিশ্বাস করে একজন মার্চেন্ট এবং কাস্টমারকে সন্তুষ্ট করার মধ্যেই তাদের সফলতা নিহিত। তাই প্রতিনিয়ত এই হোম ডেলিভারি সেবা উন্নত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে টিম চাটগাঁ এক্সপ্রেস।।

বিস্তারিত জানতে ভিজিট করুন চাটগাঁ এক্সপ্রেস-এর অফিসিয়াল ফেইসবুক পেইজে www.facebook.com/chatgaexpressbd/ কিংবা ভিজিট করুন তাদের ওয়েবসাইট www.chatgaexpressbd.com

Green Tea
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়