ঢাকা, বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৩ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:১২, ২৩ ফেব্রুয়ারি ২০২১
আপডেট: ০১:২০, ২৩ ফেব্রুয়ারি ২০২১

২০ লাখ ডোজ করোনার টিকা নিয়ে ঢাকায় অবতরণ করলো ফ্লাইট

রাত ১২টা ২২ মিনিটে টিকাবাহী স্পাইস জেটের এসজি-৬৩ ফ্লাইটটি ঢাকায়  অবতরণ করে।

রাত ১২টা ২২ মিনিটে টিকাবাহী স্পাইস জেটের এসজি-৬৩ ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে।

ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকার ২০ লাখ ডোজের দ্বিতীয় চালান দেশে এসে পৌঁছেছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) প্রথম প্রহর রাত ১২টা ২২ মিনিটে টিকাবাহী স্পাইস জেটের এসজি-৬৩ ফ্লাইটটি ভারতের মুম্বাই থেকে ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে ল্যান্ডিং করে।

বিমানবন্দর সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে। নির্ভরযোগ্য এ সূত্রমতে, নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা পর ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে। এ বিমানের কার্গোতে ২০ লাখ ডোজ টিকা আসার কথা রয়েছে। রাত ১১টা ১০ মিনিটে ফ্লাইটটি বাংলাদেশে অবতরণের কথা ছিল।

এর আগে রোববার (২১ ফেব্রুয়ারি) বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।  তবে তখন ফ্লাইট শিডিউল ঠিক না হওয়ায় কখন এ টিকা দেশে পৌঁছাবে তা নিশ্চিত করে পারেননি তিনি।

এর আগে, গত সোমবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনা টিকা নেয়ার পর তিনি টিকার দ্বিতীয় চালান ২২ ফেব্রুয়ারি দেশে আসবে বলে জানিয়েছিলেন।

এর আগে গত ২০ জানুয়ারি ভারত সরকারের উপহার হিসেবে থেকে ২০ লাখ ডোজ দেশে আসে। পরবর্তীতে ২৫ জানুয়ারি দেশে আসে কেনা টিকার ৫০ লাখ ডোজের প্রথম চালান। 

গত ৭ ফেব্রুয়ারি দেশে একযোগে শুরু হয়েছে করোনার টিকাদান কর্মসূচি। এরই মধ্যে ৯ লাখের বেশি মানুষকে এই কার্যক্রমের আওতায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

আইনিউজ/এইচকে

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়