ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

আবু সায়েম মোহাম্মদ সা`-আদাত উল করীম

প্রকাশিত: ২০:৩১, ২২ অক্টোবর ২০২১

রাজনৈতিক ফায়দা লুটতে ধর্মকে ব্যবহার করা হচ্ছে: বাংলাদেশ কংগ্রেস

ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ এবং ক্ষতিগ্রস্তদেরকে ক্ষতিপুরণের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কংগ্রেস। জাতীয় প্রেসক্লাবের সামনে আজ শুক্রবার (২২ অক্টোবর) সকাল ১০টায় বাংলাদেশ কংগ্রেসের চেয়ারমান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, ধর্মকে ব্যবহার করে দেশকে অস্থিতিশীল করার পায়তারা রুখতে হবে।

বক্তৃতাদানকালে বাংলাদেশ কংগ্রেসের চেয়ারমান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন বলেন, রাজনৈতিক ফায়দা লুটতে ধর্মের অপব্যবহার হচ্ছে এবং দেশের মানুষের দৃষ্টি ভিন্ন খাতে নেয়ার জন্য বিভিন্ন অপকৌশল নেয়া হচ্ছে। যার ফলে দেশের মূল সমস্যাগুলো আড়ালে চলে যাচ্ছে। এখন দেশে সবচেয়ে দরকার নির্বাচনী পরিবেশ সৃষ্টি করা। সেদিকে নজর না দিয়ে সবাইকে অন্য দিকে ব্যস্ত রাখা হচ্ছে। আর এ জন্য ধর্মকে ব্যবহার করা হচ্ছে। যারা ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করছে তারা দেশ ও জাতির শত্রু। অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদেরকে চিহ্নিত করতে হবে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।    

মহাসচিব অ্যাডভোকেট মো. ইয়ারুল ইসলাম বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। এদেশকে সব ধর্মের মানুষের জন্য নিরাপদ রাখতে হবে। ধর্মীয় সম্প্রীতি নষ্ট হলে শুধু সংখ্যালঘুরা ক্ষতিগ্রস্ত হন না। এতে দেশের সব ধর্মের নাগরিকরা ক্ষতিগ্রস্ত হন এবং দেশও গভীর সংকটে পড়ে। সম্প্রতি কোরআন অবমাননাকে কেন্দ্র করে সৃষ্ট সহিংসতায় জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং দেশে-বিদেশে বাংলাদেশের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি বা ষড়যন্ত্র চিরতরে বন্ধ করতে হবে।

সংহতি প্রকাশ করে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, বাংলাদেশ গণতান্ত্রিক দলের চেয়ারম্যান শামসুল আলম চৌধুরী সুরমা, বাংলাদেশ জাতীয় লীগের সভাপতি ডঃ শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, বিএনজে’র চেয়ারম্যান এইচ. সিদ্দিকুর রহমান খোরশেদ, বাংলাদেশ জাস্টিস পার্টি’র চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার, বাংলাদেশ মানবাধিকার আন্দোলনের সভাপতি খাজা মহিবুল্লাহ শান্তিপুরী, বাংলাদেশ কনজার্ভেটিভ পার্টির চেয়ারম্যান আনিসুর রহমান দেশ, বাংলাদেশ জনতা ঐক্য’র চেয়ারম্যান আরিফুর রহমান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি’র সভাপতি মাওলানা ওবায়দুল হক প্রমুখ মানববন্ধনে বক্তব্য প্রদান করেন।

বাংলাদেশ কংগ্রেসের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম, যুগ্ম মহাসচিব এ্যাডঃ মোঃ আব্দুল আওয়াল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল মোর্শেদ, দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম ন্যাশনাল সিনেটের সদস্য মোঃ শাহজাহান, এ্যাডঃ মিজানুর রহমান, নাজমুল হক বাদল, নিলুফার সুলতানা ও এ্যাডঃ দেবদাস সরকার, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রভাষক মোস্তফা আনোয়ার ভূইয়া রিপন, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক তুষার রহমান, ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আলমগীর কবির, ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আল আমীন বেপারী, চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মিজানুর রহমান, সহ-ছাত্র, যুব ওক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মো. সাইফুল আলম ফুয়াদ, সহ-প্রচার, প্রকাশনা ও সংষ্কৃতি বিষয়ক সম্পাদক মো. শাহাদত হোসেন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য অ্যাডভোকেট সুলতান আহমেদ খান, অ্যাডভোকেট সুলতান এ সবুর চৌধুরী, মো. তোফায়েল আহমেদ প্রমুখ মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

আইনিউজ/আবু সায়েম/এসডি

কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন রেখেছিল ইকবাল, সিসিটিভি ফুটেজে চিহ্নিত

ছেলেদের ইসলামিক নাম অর্থসহ | ছেলে শিশুর নাম|

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়