ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

আবহাওয়া ডেস্ক

প্রকাশিত: ১২:৪৬, ২৩ অক্টোবর ২০২১

তিন বিভাগে বৃষ্টির পূর্বাভাস

আরব সাগর থেকে প্রচুর জলীয়বাষ্প নিয়ে বর্ষাকালে বৃষ্টি ঝরানো দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু অবশেষে বাংলাদেশের স্থলভাগ থেকে বিদায় নিয়েছে। মৌসুমি বায়ু বিদায়ের সঙ্গে সঙ্গে সারাদেশ বলতে গেলে বৃষ্টিহীন। তবে আগামী ২৪ ঘণ্টায় রংপুর, বরিশাল ও চট্টগ্রামে হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রংপুর, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এসময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু স্থলভাগ থেকে বিদায় নিলেও উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু উত্তর বঙ্গোপসাগর থেকে বিদায়ের জন্য আবহাওয়াগত অবস্থা অনুকূলে রয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) সকাল ৬টা থেকে শনিবার (২২ অক্টোবর) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগের হতিয়ায় ৯, রংপুরের তেঁতুলিয়ায় ৩, খুলনায় ৩ এবং বরিশালের পটুয়ালীতে ৩, খেপুপাড়ায় ১ ও ভোলায় ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজারহাটে ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস

আইনিউজ/এসডিপি 

আইনিউজ ভিডিও 

ব্রিটেনে এক স্বপ্নবান-শতবর্ষী-সিলেটি দবিরুল ইসলাম | যিনি পেয়েছেন যুক্তরাজ্যের রানীর বিশেষ সম্মাননা

কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন রেখেছিল ইকবাল, সিসিটিভি ফুটেজে চিহ্নিত

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়