ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

আইনিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:০৭, ২৩ জুন ২০২২

বন্যায় মানুষ অভুক্ত, সরকার ব্যস্ত পদ্মা সেতু নিয়ে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সিলেটে বন্যা কবলিত জনপদ পরিদর্শনে এসে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষকে অভুক্ত রেখে সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব করছে। আমার মানুষ না খেয়ে আছে। বিনা চিকিৎসায় আছে। অথচ তারা পদ্মাসেতু নিয়ে ব্যস্ত। সিলেটের ৩০ লাখ বানভাসি মানুষের জন্য মাত্র ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। অথচ পদ্মাসেতু উদ্বোধনে শতকোটি টাকা খরচ করছে।

সিলেটের জৈন্তাপুরে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে এমন অভিযোগ করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল বলেন , বন্যার দুর্গত মানুষের পাশে দাড়াতে সরকার ব্যর্থ হয়েছে। লক্ষ লক্ষ মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও,  প্রধানমন্ত্রী গুটিকয়েক মানুষকে ত্রাণ দিয়ে দায়িত্ব শেষ করেছেন। সারদেশের মানুষ যখন দুর্যোগে হাহাকার করছে, সরকার তখন পদ্মাসেতু নিয়ে উৎসবে মেতেছে।

২০০৪ সালের বন্যায় খালেদা জিয়া মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিয়েছেন- কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে ঘুরে গেছেন বলে মন্তব্য করেন ফখরুল ইসলাম আলমগীর।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, বিএনপি জনগণের দল বলেই জনগণের কাছে এসেছে, আওয়ামী লীগ জনগণের তোয়াক্কা করে না বলে এই দুর্যোগেও তারা জনগণের পাশে নেই।

ত্রাণ বিতরণে যাওয়ার আগে সিলেটে এসেই হযরত শাহজালালের (র.) মাজার জিয়ারত করেন ফখরুল ও টুকু। বিকেলে তারা নগরের বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করার কথা রয়েছে।

ত্রাণ বিতরণ কালে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আইনিউজ/এইচএ

আইনিউজ ইউটিউব চ্যানেলে দেখুন দারুণ সব ভিডিও

নিরাপদ আশ্রয়ের খুঁজে ছুটছেন সিলেটবাসী | Sylhet Flood || Eye News

মৌলভীবাজারে বন্যা, জলমগ্ন টিবি হাসপাতাল রোড

Sylhet-Sunamganj Flood | ঘরে থৈ-থৈ পানি, নেই খাবার পানি, বিদ্যুৎ নেই, নেটওয়ার্ক নেই | Eye News

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়