ঢাকা, শনিবার   ২৪ জুলাই ২০২১,   শ্রাবণ ৯ ১৪২৮

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৩, ২৯ জুন ২০২১
আপডেট: ১৫:৪৪, ২৯ জুন ২০২১

ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাথে প্রতারণা করে টাকা আত্মসাতের অভিযোগ

হবিগঞ্জের চুনারুঘাটে সরকারের বিভিন্ন সাহায্য এনে দেওয়ার কথা বলে ক্ষুদ্র নৃগোষ্ঠীর কাছ থেকে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। 

এ ঘটনায় সম্প্রতি উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেনউপজেলার ৯ ও ১০ নং ওয়ার্ডের বাসিন্দারা। 

লিখিত অভিযোগে তারা বলেছেন, ৯ ও ১০ নং ইউনিয়নের ক্ষুদ্র নৃগোষ্ঠীরা অন্তত গরীব ও নিরীহ লোক। আমরা এতো শিক্ষিত নই। আমাদের এলাকার লোকজন সরকারের বিভিন্ন সাহায্য সহযোগিতা পাচ্ছেন। আমাদের জনগোষ্ঠীর ছাত্রছাত্রীরাও শিক্ষাবৃত্তিসহ নানাভাবে সাহায্য পাচ্ছে। সম্প্রতি লিটন মিয়া ও পলাশ হাজং নামে দুই ব্যক্তি এলাকার লোকজন এবং শিক্ষার্থীদের সরকারের সাহায্য এনে দেবে বলে প্রতিশ্রুতি দেয়। যার বিনিময়ে তাদের কাছ থেকে ৫০০ থেকে ১০০০ টাকা নেয় লিটন ও পলাশ।  

শুধু তাই নয় শিক্ষার্থীদের বৃত্তি এবং বয়স্কদের ভাতা দিবে বলেও টাকা নেয় তারা। কিন্তু অনেকদিন অতিবাহিত হওয়ার পরেও ওই এলাকার বাসিন্দারা কোনো ধরনের সাহায্য পাননি। এমন অবস্থায় তারা নিরুপায় হয়ে পড়েছেন। ক্ষুদ্র নৃগোষ্ঠী এসকল ভুক্তভোগীদের অর্থ আদায় করে দিতে তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন। 

এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়ে ক্ষুদ্র নৃগোষ্ঠীর পক্ষে অভিযোগ দেন ৯ ও ১০ নং ইউনিয়নের ঈশ্বর চন্দ্র দেববর্মা, মিতুন দেববর্মা, সরেন দেববর্মাসহ অনেকে। 

আইনিউজ/রণজিৎ জনি/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়