ঢাকা, রোববার   ০১ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: ২০:০৪, ১৩ জুলাই ২০২১
আপডেট: ২২:০১, ১৩ জুলাই ২০২১

রাজনগরের মুন্সিবাজারে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আবুল হুসেন

সাময়িক বহিষ্কৃত চেয়ারম্যান ছালেক মিয়া (বামে) ও বর্তমান প্যানেল চেয়ারম্যান আবুল হুসেন (ডানে)।

সাময়িক বহিষ্কৃত চেয়ারম্যান ছালেক মিয়া (বামে) ও বর্তমান প্যানেল চেয়ারম্যান আবুল হুসেন (ডানে)।

মৌলভীবাজারের রাজনগর উপজেলার ৩ নং মুন্সিবাজার ইউনিয়নের চেয়ারম্যান ছালেক মিয়া দুর্নীতির কারণে সাময়িক বহিষ্কার হওয়ায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল হুসেন। তিনি বর্তমানে ১ নম্বর প্যানেল চেয়ারম্যান। 

রাজনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল জানান, আমরা আজ একটি চিঠি ইস্যু করেছি। সেই চিঠিতে তাদেরকে বলে দেওয়া হয়েছে যে, প্যানেল চেয়ারম্যান যিনি তিনি দায়িত্ব পাবেন। ইউনিয়ন পরিষদ বসে এটা ঠিক করে নেবে। 

বর্তমান প্যানেল চেয়ারম্যান আবুল হুসেন জানান, আমি এখনো দায়িত্ব পাইনি তবে শুনেছি উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস থেকে একটি চিঠি দেওয়া হয়েছে। নির্বাচিত প্যানেল চেয়ারম্যান হিসেবে আমি দায়িত্ব পাব এটা স্বাভাবিক ভাবেই। 

এর আগে রোববার (১১ জুলাই) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. আবুজাফর রিপন পিএএ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নির্বাচিত চেয়ারম্যান ছালেক মিয়াকে দুর্নীতির কারণে সাময়িক বরখাস্ত করা হয়

প্রজ্ঞাপনে বলা হয়, চেয়ারম্যান ছালেক মিয়া ইউনিয়ন পরিষদের নামে অধিগ্রহণকৃত ভূমিতে নির্মিত কামারপট্টি টিনশেড প্রকল্পের মাধ্যমে সরকারি টাকা ব্যয় করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন। তার বিরুদ্ধে এই অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে এবং মৌলভীবাজারের জেলা প্রশাসক তার বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। 

এর প্রেক্ষিতে চেয়ারম্যান ছালেক মিয়ার এই অপরাধমূলক কর্মকাণ্ড জনস্বার্থের পরিপন্থী বিরোধী কাজ হিসেবে গণ্য করে এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪) (খ) এবং (ঘ) অপরাধ সংঘটিত করায় ৩৪(১) অনুযায়ী চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

কেনো চুড়ান্তভাবে বহিষ্কার করা হবেনা তা জানতে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মন্ত্রণালয়। নোটিশের অনুলিপি পাঠানো হয়েছে মৌলভীবাজারের জেলা প্রশাসক ও রাজনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। ১০ দিনের ভেতরে এর জবাব দিতে বলা হয়েছে।প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, এই আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে স্থায়ী করা হয়েছে এবং এটি অবিলম্বে কার্যকর হবে।

আইনিউজ/রিপন দে/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়