ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: ১৯:৪৪, ২ অক্টোবর ২০২১
আপডেট: ২২:১৮, ২ অক্টোবর ২০২১

মৌলভীবাজার জেলা জজশীপে ‘আওয়ামী বিরোধী’ পিপি, নিয়োগ বাতিলের দাবি

মৌলভীবাজার আদালত। ফাইল ছবি।

মৌলভীবাজার আদালত। ফাইল ছবি।

মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতে ‘আওয়ামী বিরোধী’ ব্যক্তিকে পাবলিক প্রসিকিউটর (পিপি) নিয়োগ দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামীপন্থী আইনজীবীরা। ক্ষোভ জানিয়েছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। নিয়োগপ্রাপ্ত পিপির নিয়োগ বাতিলের দাবিতে আইনমন্ত্রী বরাবর তারা আবেদন জানিয়েছেন।

শনিবার (২ অক্টোবর) জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মো. আব্দুল খালিক স্বাক্ষরিত এ আবেদনপত্র আইনমন্ত্রী বরাবর পাঠানো হয়। এর অনুলিপি পাঠানো হয়েছে পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন এমপি, এটর্নি জেনারেল অব বাংলাদেশ, সংসদ সদস্য নেছার আহমদসহ সংশ্লিষ্টদের।

আবেদনপত্রে বলা হয়, ‘গত ৩০ সেপ্টেম্বর পিপি হিসেবে নিয়োগপ্রাপ্ত মিজানুর রহমান আওয়ামী বিরোধী ব্যক্তি এবং তার পরিবারের সদস্যরা বিএনপি-জামায়াতের সাথে জড়িত। গতকাল ১ অক্টোবর সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে অ্যাডভোকেট মিজানুর রহমানের পিপি নিয়োগ খবর পেয়ে ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় আজ শনিবার (২ অক্টোবর) জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মো. আব্দুল খালিকের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

আইনজীবীরা বলেন, ‘সাময়িকভাবে নিয়োগপ্রাপ্ত পিপিকে জেলার সাধারণ আইনজীবী ও আওয়ামী সমর্থিত আইনজীবীরা কোনওভাবেই মেনে নেবে না।’ 

সভায় বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা বারের সভাপতি অ্যাডভোকেট কামরেল আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রাধাপদ দেব সজল, এ.পি.পি মুজিবুর রহমান বাচ্চু, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট  কাঞ্চন দাস গুপ্ত, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট নিখিল রঞ্জন দাশ, এডিশনাল পিপি কৃপাসিন্ধু দাস, এপিপি অ্যাডভোকেট পার্থ সারথী পাল, অ্যাডভোকেট তপন পাল তপু, অ্যাডভোকেট মো. আলতাফুর রহমান সুমন, অ্যাডভোকেট মোহাম্মদ আলী,অ্যাডভোকেট মো. ইমরান মিয়া লস্কর, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. ছানোয়ার হোসেন প্রমুখ।

নব-নিয়োগপ্রাপ্ত পিপি মিজানুর রহমানের বক্তব্য

এ ব্যাপারে নব নিয়োগপ্রাপ্ত পিপি অ্যাডভোকেট মিজানুর রহমান বলেন- ‘আমি এই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমি কিংবা আমার পরিবারের কেউই বিএনপি জামাতের রাজনীতির সাথে জড়িত ছিলো না কিংবা নেই। আমি ছাত্র ইউনিয়ন এর সাথে জড়িত ছিলাম। বর্তমানে উদীচী শিল্পী গোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদ এর সভাপতি পদে আছি। এই সংবাদ হীন স্বার্থে বিশেষ উদ্দেশ্য প্রণোদিত বটে।’

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়