ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

কামরুল হাসান, মৌলভীবাজার

প্রকাশিত: ১৮:৫২, ৩ জানুয়ারি ২০২২

স্বাধীনতার পর সবচেয়ে কম অর্জন ট্রাফিক আইন বাস্তবায়নে

স্বাধীনতার পর আমাদের অনেক অর্জন মূল্যহীন হয়ে যাচ্ছে এই ট্রাফিক সেক্টরের ব্যর্থতার করণে। আমাদের স্বাধীনতার পর যত অর্জন হয়েছে সবচেয়ে কম অর্জন হয়েছে ট্রাফিক আইন বাস্তবায়নের ক্ষেত্রে। এই ব্যর্থতা সরকারি সংস্থার, এই  ব্যর্থতা আমাদের দেশের নাগরিকবৃন্দর। ল্যাম্প ওয়েলফেয়ার অর্গানাইজেশনকে ধন্যবাদ সময় উপযোগী এমন পদক্ষেপ নিয়েছেন। তরুণ সমাজে সড়ক দুর্ঘটনা বিরোধে জনসচেতনতা তৈরিকারী সংগঠনের অস্তিত্ব কিছু কিছু আছে কিন্তু ভিজিবল কর্মকান্ডের খুব অভাব।

আজ সোমবার (৩ জানুয়ারি) সকালে ল্যাম্প ওয়েলফেয়ার অর্গানাইজেশন আয়োজনে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনমূলক পথসভায় মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশে ট্রাফিক আইন মেনে চলার ক্ষেত্রে শিক্ষিত, অর্ধ শিক্ষিত, অশিক্ষিত, দরিদ্র, ভিআইপি সকলে যে পরিমাণ অবহেলা  ট্রাফিক আইনের প্রতি যে ভাবে বৃদ্ধাঙ্গুলি  প্রদর্শন করেন পৃথিবীতে কোথাও এই অসভ্য বর্বরতা নেই। বাংলাদেশে যে কয়টি জেলা আছে যেখানে ট্রাফিক সেক্টরে আইন মানার খারাপ অবস্থা তার মধ্যে মৌলভীবাজার ১ থেকে ৫ এর মধ্যে আছে। 

ল্যাম্প ওয়েলফেয়ার অর্গানাইজেশনের চেয়ারম্যান সাদিকুর রহমান সভাপতিত্বে ও  ট্রাফিক সার্জন মাহফুজ আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জুনেল আহমদ খান, মৌলভীবাজার ক্রিকেট ডেভেলপমেন্ট কমিউনিটির সভাপতি সাখাওয়াত লিটন, মৌলভীবাজার ক্রিকেট ডেভেলপমেন্ট কমিউনিটির সদস্য মশিউর রহমান জসিম। 

এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ফখরুল ইসলাম, সহ-সভাপতি মোহন মিয়া, সাধারণ সম্পাদক উবায়দুর রহমান, সহ-সাধারণ সম্পাদক সজিবুর রহমান। সদস্য ছিলেন তানভীর, নিহাদ, মাহদে, রুমেল,আদনান, আরিফ, সৌরভ, হেলাল, শাওন, মাহিন, সোহেল, তায়েফ, জাবেদ, সেজুল মুহিম প্রমূখ। 

এসময় হেলমেট পরিধানকারী সকল মোটর সাইকেল চালককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রধান অতিথি মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া ও সংগঠনের সকল সদস্যবৃন্দ।

আইনিউজ/কেএইচ শাওন/এসডি

গ্রিসে পাঁচ বছরের ভিসা পাবে বাংলাদেশিরা

ঐতিহ্যবাহি আদিবাসি সাঁওতাল নৃত্য

দু’সপ্তাহে সাতটি হাতির মৃত্যু, বাংলাদেশ থেকে বিলুপ্তির আশঙ্কা

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়