ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৩, ২৪ জুলাই ২০২১
আপডেট: ১৭:৩৫, ২৪ জুলাই ২০২১

‘অক্সিজেন এক্সপ্রেসে’ করে দেশের পথে ২০০ মেট্রিক টন অক্সিজেন

বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে দেশে অক্সিজেনের চাহিদা বেড়েছে। এমন অবস্থায় প্রথমবারের মতো ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিক  টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) আসছে বাংলাদেশে।

ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করতে যাচ্ছে। সকাল ৯টা ২৫ মিনিটে ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন লোডিং সম্পন্ন হয়েছে।

২০২১ সালের ২৪ এপ্রিল ভারতে এই বিশেষ ট্রেন পরিষেবা শুরু করার পর থেকে এই প্রথম প্রতিবেশী দেশটিতে অক্সিজেন এক্সপ্রেস চালু হলো। এ পর্যন্ত, ভারতের অভ্যন্তরে এই ধরণের ৪৮০টি অক্সিজেন এক্সপ্রেস চালু করা হয়েছিল। এর মাধ্যমে ভারতীয় রেলওয়ে বিভিন্ন স্থানে অক্সিজেন সরবরাহ অব্যাহত রেখেছে।

২৪ জুলাই টাটা দক্ষিণ পূর্ব রেলওয়ের অধীনে চক্রধরপুর বিভাগের কাছে বাংলাদেশের বেনাপোলে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন পরিবহনের চাহিদা জানায়। এই চালানটি বাংলাদেশের তরল মেডিকেল অক্সিজেনের প্রয়োজনীয় মজুদ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে।

বিষয়টি নিশ্চিত করে ভারত সরকারের প্রেস ইনফরমেশন ব্যুরো জানিয়েছে, ভারত তার মহামারী পরিস্থিতি উন্নয়নের সাথে সাথে প্রতিবেশীদের মধ্যে নিকটতম অংশীদারদের সাথে চিকিৎসা সরবরাহ ভাগ করে নেওয়ায় প্রতিশ্রুতিবদ্ধ।

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়