ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৩, ৩০ ডিসেম্বর ২০২০
আপডেট: ২১:৪৪, ৩০ ডিসেম্বর ২০২০

বিদায়বেলায় পুলিশ সুপার

‘১৭ মাসের পথ চলায় হৃদয়ের গভীরে প্রবেশ করেছে মৌলভীবাজার’

পুলিশ সুপার ফারুক আহমেদ

পুলিশ সুপার ফারুক আহমেদ

পুলিশ সুপার ফারুক আহমেদ, পিপিএম-বার। ২০১৯ সালের ২৯ জুলাই তিনি মৌলভীবাজারের পুলিশ সুপার হিসেবে যোগদান করেছিলেন। এর ১৭ মাস পর তার বদলির আদেশ আসে। এখন তার নতুন কর্মস্থল কুমিল্লা।

দায়িত্ব পালনকালে এসপি ফারুক আহমেদ মৌলভীবাজারের আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ অনেক বিষয়ের একটি পরিবর্তন এনেছিলেন। তার নেতৃত্বে কমেছে অপরাধ প্রবণতা। পুলিশকে জনবান্ধব করতে নিয়েছিলেন নানা উদ্যোগ।

বুধবার (৩০ ডিসেম্বর) বিদায়বেলায় মৌলভীবাজারবাসীর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করেছেন পুলিশ সুপার ফারুক আহমেদ। পাঠকদের জন্য সেই পোস্টটি নিচে তুলে ধরা হলো:

‘বিদায় মৌলভীবাজার। সরকারি আদেশে পরবর্তী কর্মস্থল এসপি, কুমিল্লা। সরকারি হিসেবে আজ মৌলভীবাজারে শেষ দিন। তবে বিশ্বাস করি সরকারি দায়িত্বের বাইরে মৌলভীবাজারের প্রতি আত্মিক সম্পর্কের আজ থেকে হল নতুন করে প্রথম দিন।

ভালো থেকো মৌলভীবাজার,

ভালো থেকো দুটি পাতা একটি কুঁড়ির হাসি,

ভালো থেকো গগন টিলার বাতাসের বাঁশি,

ভালো থেকো হাওরের জলরাশি,

ভালো থেকো লাউয়াছড়ার ঘন সবুজ বীথি,

ভালো থেকো বড়লেখার আতরের সুগন্ধি,

ভালো থেকো জুড়ির কমলা বাগানের সারি,

ভালো থেকো শ্রীমঙ্গলের মঙ্গল বাতি,

ভালো থেকো সদরের মনু নদীর পানি,

ভালো থাকো মৌলভীবাজারের সকল বাসী।

যদি সম্ভব হয় ,

মনে রেখো আমিও ছিলাম সাথী।

বিগত ২৯ জুলাই ২০১৯ তারিখে মৌলভীবাজারে পথ চলা শুরু। স্বীকার করতে দ্বিধা নেই ঢাকাকেন্দ্রিক চাকরির কারণে আসার সময় এক ধরনের কষ্ট ছিল। কিছুদিনের জন্য আসছি এটা ভেবে শান্তনা নিয়েছিলাম। কিন্তু মৌলভীবাজারের নরম মাটিতে যেমন করে দ্রুত সবুজ বৃক্ষ ফলে যেমন করে শিখর গভীরে চলে যায় তেমনি করে মাত্র ১৭ মাসের পথ চলায় হৃদয়ের গভীরে প্রবেশ করেছে মৌলভীবাজার।

বড় কিছু করেছি দাবি করি না। তবে নিষ্ঠা আন্তরিকতা ও সততার সাথে সরকারি পবিত্র দায়িত্ব পালনের পাশাপাশি ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করেছি। নিজ অবস্থানে জ্ঞানত, ইচ্ছাকৃত কারো সামান্যতম ক্ষতির কারণ যাতে না হই সে বিষয়ে সচেষ্ট থেকেছি। পরিশেষে কেউ কোন কারণে কষ্ট পেয়ে থাকলে ক্ষমা প্রার্থী, দোয়াপ্রার্থী।

মৌলভীবাজারের রাজনীতিবিদ, প্রজাতন্ত্রের সকল কর্মকর্তা/কর্মচারী, সাংবাদিকবৃন্দ ও মৌলভীবাজারের সকল নাগরিকদের প্রতি রইল অশেষ কৃতজ্ঞতা।’

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়