ঢাকা, শুক্রবার   ১৮ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮

আইনিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৬, ৪ মে ২০২১
আপডেট: ২০:৫৮, ৪ মে ২০২১

রোজাদার রিকশাওয়ালাকে মারতে মারতে অজ্ঞান করলেন প্রভাবশালী পথচারী

রমজান মাসে প্রখর রোদ। এর মধ্যে রাস্তায় দাঁড়িয়ে এক রিকশাচালক। তার উপর রাগ দেখিয়ে হঠাৎ মাঝবয়সী এই রিকশাচালককে চড়-থাপ্পড় মারতে শুরু করলেন এক পথচারী। মাথায় টুপি দেওয়া পাঞ্জাবি পরা ওই পথচারী আরও মারলেন। কিন্তু রিকশাওয়ালা কোনই প্রতিবাদ করেন নি। মার খেতে খেতে একসময় জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পরলেন রিকশাচালক। 

এমনই একটি ভিডিও ঘুরছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। এর মধ্যেই ফেসবুকে এটি ভাইরাল হয়েছে। মঙ্গলবার (৪ এপ্রিল) ফেসবুকে ছড়িয়ে পড়া এই ঘটনাটি রাজধানীর পুরান ঢাকার বংশালে ঘটেছে।  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের কাছাকাছি সড়কে।

ভিডিওতে দেখা যায়, মাটিতে ‍লুটিয়ে পড়লেও ক্রোধ পড়েনি ওই পথচারীর। তিনি মাটিয়ে লুটিয়ে পড়া চালককে টেনে তুলে আবার মারতে থাকেন।

এক মিনিট পাঁচ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিওটি দেখে অনেকে, রিকশাচালককে মারধর করা ওই ব্যক্তির বিচার দাবি করছেন। ভিডিওটির নিচে অনেকেই জানাচ্ছেন নিজেদের মতামত।

ভিডিওটি ঘিরে ফেসবুকে দেখা যাচ্ছে বিভিন্ন মতামত। বেশিরভাগই ওই টুপি-পাঞ্জাবীওয়ালা ব্যক্তিটিকে 'মানুষরূপী জানোয়ার' বলে মন্তব্য করছেন। অনেকেই অসহায় রোজাদার রিকশাচালকটির জন্য দুঃখ অনুভব করছেন। এক শ্রেণীর মানুষরা একে সমাজের কঠোর বাস্তবতা বলেও উল্লেখ করছেন। 

সর্বশেষ খবর অনুযায়ী, এ বিষয়ে ব্যবস্থা নিয়েছে পুলিশ। বাংলাদেশ পুলিশের মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং'কে পাঠা‌নো এক মেসেজের ভিত্তিতে ‌তারা ব্যবস্থা নিয়েছে বলে ফেসবুকের ভেরিফায়েড পেইজে প্রকাশ করেছে। 

বাংলা‌দেশ পু‌লিশের এআই‌জি (মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা জানিয়েছেন, একজন সংবাদকর্মী বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং কে সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ভিডিও লিংক পাঠান। সেই ভিডিওতে দেখা যায়, আজ বেলা আনুমানিক ১.৩০ টায় রাজধানীর বংশালে একজন মুসল্লী এক রিকশাওয়ালাকে সজোড়ে থাপ্পড় মারছেন। তার নির্যাতনের এক পর্যায়ে রিকশাওয়ালা মাটিতে পড়ে যান এবং জ্ঞান হারান। পাশ থেকে লোকজন এগিয়ে আসেন।

পুলিশ আরও জানায়, ভিডিওটি দেখামাত্র মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং ওসি বংশাল মো. শাহীন ফকির বিপিএম’কে নির্দেশনা দেন নিপীড়নকারী লোকটিকে খুঁজে বের করে দ্রুত তাকে আইনের আওতায় আনতে। সেই পরিপ্রেক্ষিতে, ওসি বংশালের নেতৃত্বে একটি টিম অভিযুক্ত ব্যক্তিকে খুঁজে বের করে দ্রুততম সময়ের মধ্যে তাকে আইনের আওতায় আনে। জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিযুক্ত লোকটির নাম সুলতান আহমেদ। তিনি সেই এলাকায় স্থানীয় বাড়িওয়ালা এবং প্রভাবশালী। তার বিরুদ্ধে উপযুক্ত আইনী পদক্ষেপ নেয়া হচ্ছে।

ভাইরাল সেই ভিডিওটি দেখতে ক্লিক করুন-

আইনিউজ/এসডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়