ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০২, ৩১ মার্চ ২০২১
আপডেট: ১২:৫৩, ১ এপ্রিল ২০২১

মৌলভীবাজারে সন্ধ্যা ৭ টার মধ্যে সব দোকানপাট বন্ধ রাখার নির্দেশ

দেশে করোনা সংক্রমণের যে হার, তাতে শীর্ষে রয়েছে মৌলভীবাজার। এই সংক্রমণ রোধে  বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে প্রতিদিন সন্ধ্যা ৭ টার পর জেলার সব দোকানপাট বন্ধ করতে হবে। এমন নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন।

মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, স্বাস্থ্যবিধি মানতে আমরা গত কয়েকদিন ধরে জেলাব্যাপী প্রচারণা চালিয়ে যাচ্ছি। আগামীকাল থেকে আমরা আরও কঠোর হব। সন্ধ্যা ৭টার পর সব দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । দিনের বেলা স্বাস্থ্যবিধি না মানলে প্রতিষ্ঠানকে জরিমানা করা হবে। বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে ১৫ দিন  সারা জেলায় মাইকিং করে ভ্যাকসিন নেওয়ার ব্যাপারে উৎসাহ দেওয়া হবে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, সারাদেশে করোনা সংক্রমণের হার টেস্টের বিপরীতে ১৯ দশমিক ৯ শতাংশ, সেখানে মৌলভীবাজারে সংক্রমণের হার ২২ দশমিক ২।  সংক্রমণের দিক থেকে এক নাম্বারে আছে মৌলভীবাজার, এই তথ্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে আমাদেরকে জানানো হয়েছে।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মৌলভীবাজার জেলা প্রশাসন, ৭টি উপজেলা প্রশাসন, জেলা পুলিশ, ৭টি থানা পুলিশ, সিভিল সার্জন অফিস ও স্বাস্থ্য বিভাগ, মৌলভীবাজার পৌরসভাসহ বিভিন্ন দফতর মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে।

আইনিউজ/আরডি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়