ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৯, ১ সেপ্টেম্বর ২০২১
আপডেট: ২৩:৫১, ১ সেপ্টেম্বর ২০২১

সিলেট-৩ আসনের উপনির্বাচন: তিন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ

নির্বাচন কমিশন। ফাইল ছবি

নির্বাচন কমিশন। ফাইল ছবি

সিলেট-৩ আসনের উপনির্বাচনে তিন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনী অপরাধ আমলে নিয়ে বিচারকাজ সম্পন্ন করতে ২ থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত মোট পাঁচদিন নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করবেন তারা।

বুধবার (১ সেপ্টেম্বর) ইসির আইন শাখার উপ-সচিব আফরোজা শিউলী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

এতে আরও বলা হয়েছে- অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ সম্পন্ন করতে সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রজমান ভূঞাকে দক্ষিণ সুরমা উপজেলায়, অঞ্জন কান্তি দাসকে বালাগঞ্জ উপজেলায় এবং সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুমন ভূঁইয়াকে ফেঞ্চুগঞ্জ উপজেলায় দায়িত্ব দেওয়া হয়েছে।

বিচার কাজের জন্য তারা একজন বেঞ্চ সহকারী/স্টেনোগ্রাফার/অফিস সহকারীকে সহকারী হিসেবে সঙ্গে নিতে পারবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নিজ নিজ অফিস প্রধানকে নির্দেশনা দেওয়া হয়েছে। দায়িত্ব পালনকালে ম্যাজিস্ট্রেটদের প্রয়োজনীয় যানবাহন সরবরাহে সংশ্লিষ্ট জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় আদালত পরিচালনার জন্য প্রয়োজনীয় সংখ্যক সশস্ত্র পুলিশ নিয়োগ দিতে সিলেটের পুলিশ কমিশনার ও সুপারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

আগামী ৪ সেপ্টেম্বর সিলেট-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

আইনিউজ/এসডিপি 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়