ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:১৬, ২৬ জানুয়ারি ২০২২

শাবিপ্রবির চলমান পরিস্থিতি নিরসনে সাস্টিয়ান যুক্তরাষ্ট্রের আহ্বান

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)তে চলমান সংকট দ্রুততম সময়ের মধ্যে নিরসনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছে যুক্তরাষ্ট্রে বসবাসরত বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীবৃন্দ। সেই সাথে শিক্ষার্থীদের উপর পুলিশী হামলা ও পরবর্তীতে মামলায় ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা। স্থানীয় সময় রোববার রাত নয়টায় এক ভার্চুয়াল সভায় এ নিন্দা ও প্রতিবাদ প্রস্তাব গৃহীত হয়।

এছাড়াও পরিস্থিতি নিয়ন্ত্রনে শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সাথে একাত্নতা পোষণপূর্বক বেশকয়েকটি প্রস্তাবনা উপস্থাপন করা হয় এ সভায়। অনশতরত শিক্ষার্থীদের অনশন ভাঙাতে সরকার, বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ সংশ্লিষ্ট সবার প্রতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানান উপস্থিতরা। সেইসাথে কোনো ধরনের শর্ত ছাড়াই পুলিশি এসল্ট মামলা প্রত্যাহারের পাশাপাশি শিক্ষার্থীদের উপর এই হামলার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান তারা।

আরও পড়ুন- ১৬২ ঘন্টা পর অবশেষে অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা

সভায় উপস্থিত সদস্যরা মনে করেন, শিক্ষার্থীদের উপর হামলা শাবিপ্রবির ইতিহাসের অন্যতম কলংকজনক অধ্যায়।  এই ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন ও দাবি মেনে নেয়ার জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রতি আহবান জানানো হয়।

সর্বোপরি, শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় দায়ীদেরকে শাস্তির আওতায় আনার আহ্বান জানানো হয় এ সভায়।

আইনিউজ/জি এম ইমরান/এসডিপি

আইনিউজ ভিডিও 

শাবিপ্রবি শিক্ষককে ফেনসিডিল সাপ্লাই দিতে গিয়ে গার্ড আটক!

`প্রাণ দেবো, তবু ভিসির পদত্যাগ চাই` | কাফন মিছিলে শাবিপ্রবি শিক্ষার্থীরা | Eye News

শিক্ষার্থীরা লড়ছে মৃত্যুর সাথে, অসুস্থদের অ্যাম্বুলেন্সে নেওয়া হচ্ছে হাসপাতালে

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়