ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৩ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২২, ১ ডিসেম্বর ২০২১

ঢাকা ও খুলনায় করোনায় আরও দুইজনের মৃত্যু

ফাইল ছবি

ফাইল ছবি

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর দিকের তুলনায় কমে আসলেও মৃত্যু থেমে নেই। দেশে গত এক দিনে দুজনের মৃত্যু হয়েছে। এ দুইজনের একজন ঢাকা ও অপরজন খুলনা বিভাগের। এছাড়া গত এক দিনে শনাক্ত হয়েছেন ২৮৩ জন। আর সুস্থ হয়েছেন ৩৮৩ জন।

বুধবার (১ ডিসেম্বর) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

এতে বলা হয়, গত এক দিনে নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৮৫১ জনের। এতে শনাক্ত হন ২৮২ জন, যাতে শনাক্তে হার ১.৫০ শতাংশ। এ পর্যন্ত ১ কোটি ৯ লাখ ৭ হাজার ৬০২টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৬ হাজার ৫৬৬ জন, যাতে মোট শনাক্তের হার ১৪.৪৫ শতাংশ।

এছাড়া, গত এক দিনে সুস্থ হয়েছেন ৩৮৩ জন। এ নিয়ে মোট সুস্থ ১৫ লাখ ৪১ হাজার ৩৪৮ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত এক দিনে যে দুজনের মৃত্যু হয়েছে তাদের একজন নারায়ণগঞ্জ জেলায় ও একজন কুষ্টিয়ায় মারা গেছেন। নতুন মৃতদের একজন পুরুষ ও একজন নারী। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ২৭ হাজার ৯৮১৩ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর এর ১০ দিন পর প্রথম মৃত্যুর খবর আসে। এরপর কয়েক মাস মৃত্যু ও শনাক্ত ঊর্ধ্বগতিতে থাকার পর গত বছরের শেষ দিকে এসে তা অনেকটা কমে যায়। চলতি বছরের প্রথম তিন মাস অনেকটা নিয়ন্ত্রণে ছিল করোনা পরিস্থিতি। তবে মার্চের শেষ দিক থেকে দেশে বাড়তে থাকে করোনার প্রকোপ। এটাকে বিশেষজ্ঞরা করোনার দ্বিতীয় ধাক্কা বলে জানান।

এদিকে বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনার নতুন এক ভয়ঙ্কর ধরণ ওমিক্রন। একারণে দেশে আফ্রিকা থেকে আসলেই মানতে হবে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন। এছাড়াও বাইরের যে কোনও দেশ থেকে আসলে বিমানবন্দরে দেখাতে হবে ৪৮ ঘণ্টা আগের করোনা টেস্টের রিপোর্ট, অন্যথায় তাঁকেও মানতে হবে কোয়ারেন্টাইন।

আইনিউজ/এসডি

দেখুন আইনিউজের বিভিন্ন ভিডিও খবর

লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়া, দেশে চিকিৎসা নেই

শ্রীমঙ্গল পৌরসভায় চতুর্থবার মেয়র হলেন মহসীন মিয়া মধু

মৌলভীবাজারে ১৩৩ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪০ বেকার তরুণ

পাকিস্তান দলকে সমর্থনকারী বাংলাদেশিদের বিরুদ্ধে নেওয়া হবে আইনি ব্যবস্থা

বাংলাদেশের সাংস্কৃতিক উৎসবে মুগ্ধ বিদেশিনী

মৌলভীবাজারের সৈয়দ মোয়াজ্জেম আলী ভারত সরকারের পদ্মভূষণ পদকে ভূষিত

এছাড়াও যে কোনও ভিডিও সংবাদের জন্য ভিজিট করুন আইনিউজের ভিডিও আর্কাইভস

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়