ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৩ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৫, ১৩ জানুয়ারি ২০২২

যত আসন তত যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

গণপরিবহনে অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকার। শনিবার (১৫ জানুয়ারি) থেকে যত আসন তত যাত্রী পরিবহন করা হবে। তবে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

সরকারের পক্ষ থেকে পরিবহন মালিকদের এই নতুন সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে এ নিয়ে পরিবহন মালিক সমিতির প্যাডে গণমাধ্যমে একটি বিজ্ঞপ্তি পাঠানো হয়। বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন খন্দকার এনায়েত উল্যাহ। 

আরও পড়ুন- বাউলের ছদ্মবেশে ঘুরে বেড়াতেন দুর্ধর্ষ সিরিয়াল কিলার ‘সেলিম ফকির’ (ভিডিও)

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, করোনা মহামারি প্রতিরোধে দেশের গণপরিবহন অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচলের সিদ্ধান্ত হয়। গতকাল এ বিষয়ে বিআরটিএ'র কার্যালয়ে আমাদের সঙ্গে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় মালিক-শ্রমিক সংগঠনের পক্ষ থেকে যত সিট তত যাত্রী নিয়ে গাড়ি চলাচলের প্রস্তাব করা হয়। এর পরিপ্রেক্ষিতে আজ সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে গাড়িতে যত আসন তত যাত্রী নিয়ে চলাচলের সিদ্ধান্ত আমাদের মৌখিকভাবে জানানাে হয়েছে।

আরও পড়ুন- ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়ছে, সতর্ক থাকুন : প্রধানমন্ত্রী

এছাড়া বিজ্ঞপ্তিতে তিনি আরও বলেন, গাড়িতে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখাসহ স্টাফ ও যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক করতে হবে। এছাড়া স্টাফদের করােনা টিকা নেওয়ার সনদপত্র সঙ্গে রাখতে হবে। কোনোভাবেই গাড়িতে দাঁড়ানাে যাত্রী বহন করা যাবে না।

আইনিউজ/এসডিপি 

আইনিউজ ভিডিও

বাউলের ছদ্মবেশে ঘুরে বেড়াতেন দুর্ধর্ষ সিরিয়াল কিলার ‘সেলিম ফকির’ (ভিডিও)

ওমিক্রন এক চেনা উদ্বেগ, করোনাভাইরাসের `ভয়াবহ` ভ্যারিয়েন্ট

ঘুরে আসুন মৌলভীবাজারের পাথারিয়া পাহাড়

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়