ঢাকা, বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২,   মাঘ ৭ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫৪, ২৪ নভেম্বর ২০২১
আপডেট: ১২:৩৫, ২৪ নভেম্বর ২০২১

সারাদেশে রেড অ্যালার্ট জারি

রাজধানী ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলো। গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) মধ্যরাত থেকে এ রেড অ্যালার্ট জারি করা হয়। 

রেড অ্যালার্ট জারির পর থেকেই সারাদেশে পুলিশ-র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোতে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। এছাড়াও পুলিশের দায়িত্বশীল উর্ধ্বতন কর্মকর্তাদের ছুটিও বাতিল করা হয়েছে। তাদের নিজ নিজ কর্মস্থলে দ্রুত যোগদান করতে বলা হয়েছে।

ধারণা করা হচ্ছে, সারাদেশে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে যাতে কোনও অনাকাঙ্খিত ঘটনা না ঘটে, তাই এই রেড অ্যালার্ট। একইসাথে খালেদা জিয়ার স্বাস্থ্য সংকট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও গুজব বা অসত্য তথ্য ছড়ানোর কারণে বিশৃঙ্খলার বিষয়টিতেও নজর রাখা হচ্ছে।

এছাড়াও সব থানায় বাড়ানো হচ্ছে পুলিশ সদস্যের সংখ্যা, বিভিন্ন স্থাপনায় পুলিশের প্রহরা দেওয়া হচ্ছে। এছাড়াও সারাদেশে বাড়ানো হচ্ছে গোয়েন্দা নজরদারি।

এদিকে গত কিছুদিন থেকে সারাদেশে বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে বিক্ষোভ চলছে। কয়েক জায়গায় পুলিশের সাথে সংঘর্ষে পরিণত হয়েছে এই বিক্ষোভ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে আইনমন্ত্রী আনিসুল হকের কাছে স্মারকলিপি দিয়েছেন বিএনপিপন্থী আইনজীবীরা। এটি পরীক্ষা করে দেখবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী।

আইনিউজ/এসডি

আইনিউজ ভিডিও

বাংলাদেশের সাংস্কৃতিক উৎসবে মুগ্ধ বিদেশিনী

দু’সপ্তাহে সাতটি হাতির মৃত্যু, বাংলাদেশ থেকে বিলুপ্তির আশঙ্কা

পাকিস্তান দলকে সমর্থনকারী বাংলাদেশিদের বিরুদ্ধে নেওয়া হবে আইনি ব্যবস্থা

মাহমুদউল্লাহ রিয়াদের শেষ ওভারের রোমাঞ্চ, টানটান উত্তেজনাকর ম্যাচ

‘চোরাকারবারির বাড়ি’ সাইনবোর্ড অমানবিক : বিজিবির প্রতি ক্ষোভ ব্যারিস্টার সুমনের

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়