ঢাকা, বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২,   মাঘ ৭ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৮, ২৪ নভেম্বর ২০২১
আপডেট: ১৮:১৫, ২৪ নভেম্বর ২০২১

খালেদা জিয়ার অবস্থা গুরতর, রক্তবমি হচ্ছে : জাফরুল্লাহ

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আজকের মধ্যে বিদেশ পাঠাতে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, খালেদা জিয়ার অবস্থা অত্যন্ত গুরুতর, তার রক্তবমি হচ্ছে।

বুধবার (২৪ অক্টোবর) রাজধানীর নগর গণস্বাস্থ্য কেন্দ্রে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নাগরিক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘খালেদা জিয়ারকে আমরা গতকাল দেখতে হাসপাতালে গিয়েছিলাম। এমন মর্মান্তিক ঘটনা আমাদের নজরে আসেনি। খালেদা জিয়া চরম ক্রান্তিকালে আছেন, তাকে হত্যা করা হচ্ছে। এই হত্যার জন্য আইনমন্ত্রী, মাননীয় প্রধানমন্ত্রীও হুকুমের আসামি হবেন।’

প্রবীণ এই রাজনীতিবীদ বলেন, মেডিকেল বোর্ডের ছয়জন চিকিৎসক আমাকে বিস্তারিত বলেছে। আমি তাদের ফাইলের প্রত্যেকটা লেখা পড়ে দেখেছি। উনার মুখ দিয়ে রক্তপাত হচ্ছে, পায়খানার রাস্তা দিয়ে রক্তপাত হচ্ছে। আর রক্তচাপও অনেক নিচে নেমে গেছে।

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা বর্ণনা করতে গিয়ে তিনি আরও বলেন, সম্ভব হলে তাকে আজকে রাতেই ওনাকে বিদেশে ফ্লাই করা উচিত। যদি তাকে বিদেশে নেওয়া না হয় যেকোনো কিছু ঘটে যেতে পারে। তার অবস্থা বেশ সংকটাপন্ন এটা সবারই বোঝা উচিত। এ সময় রাষ্টপতিকে উদ্দেশ্য করে প্রবীণ এই রাজনীতিবীদ বলেন, রাষ্ট্রপতি প্রস্রাব, পায়খানা পরীক্ষা করার জন্য দেশের বাইরে যান। রাষ্ট্রপতি হিসেবে আপনার একটা দায়িত্ব আছে। আপনি বেগম খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে যেতে পারতেন। কিন্তু সেটা করেননি।

আইনমন্ত্রী আনিসুল হককেও কটাক্ষ করতে ছাড়েননি জাফরুল্লাহ। তিনি আইনমন্ত্রীকে উদ্দেশে বলেন, আর বাড়াবাড়ি কইরেন না। একজন মৃত্যুপথযাত্রীর জীবনটা রক্ষা করেন। এখন আর কোনো ভানুমতির খেলা দেখাইয়েন না। অনুগ্রহ করে আজকেই বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠিয়ে দেন। এটাই আমাদের দাবি।

আইনিউজ/এসডি

আইনিউজ ভিডিও

বাংলাদেশের সাংস্কৃতিক উৎসবে মুগ্ধ বিদেশিনী

দু’সপ্তাহে সাতটি হাতির মৃত্যু, বাংলাদেশ থেকে বিলুপ্তির আশঙ্কা

পাকিস্তান দলকে সমর্থনকারী বাংলাদেশিদের বিরুদ্ধে নেওয়া হবে আইনি ব্যবস্থা

মাহমুদউল্লাহ রিয়াদের শেষ ওভারের রোমাঞ্চ, টানটান উত্তেজনাকর ম্যাচ

‘চোরাকারবারির বাড়ি’ সাইনবোর্ড অমানবিক : বিজিবির প্রতি ক্ষোভ ব্যারিস্টার সুমনের

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়