ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৬, ২০ জানুয়ারি ২০২২

বেসামরিক নির্বাচনসহ যেকোনও প্রয়োজনে সেনাবাহিনী সহায়তা করবে

বেসামরিক প্রশাসন নির্বাচনসহ যেকোনো প্রয়োজনে ডাকলে সেনাবাহিনী সহযোগিতা করবে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, সামরিক প্রশাসনের সঙ্গে বেসামরিক প্রশাসন মিলে কাজ না করলে সোনার বাংলা গড়ার অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছানো যাবে না।

রাজধানীর ওসমানী মিলনায়তনে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনের প্রথম অধিবেশনে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সেনাপ্রধান বলেন, বেসামরিক প্রশাসনের সঙ্গে একত্রে কাজ না করলে অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছানো যায় না। তাই প্রশাসন ও সেনাবাহিনীর মধ্যকার দূরত্বের সঙ্গে যতো গ্যাপ কমানো যায় সে বিষয়ে প্রস্তাব করেছি। যতো যোগাযোগ বাড়বে ততো ভালো। যদি যোগাযোগ কম থাকে তাহলে গ্যাপ হয়ে যায় কাজ করতে।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী তাদের প্রচলিত যে দায়িত্বগুলো পালন করে সেগুলো পালনের ক্ষেত্রে বেসামরিক প্রশাসনের সহায়তা একটা গুরুত্বপূর্ণ বিষয়।

সহযোগিতার ক্ষেত্রগুলো নিয়ে ডিসিদের সঙ্গে আলোচনা হয়েছে জানিয়ে সেনাপ্রধান বলেন, ‘আমরা ক্ষেত্রগুলো আলোচনা করলাম। আমরা সবাই একমত হয়েছি যে, এটার (যোগাযোগ বৃদ্ধি) কোনো বিকল্প নেই। আমাদের একসঙ্গে কাজ করতে হবে। বর্তমানে আমাদের অত্যন্ত সুসম্পর্ক রয়েছে। বেসামরিক প্রশাসনের সঙ্গে আমরা এটাকে ক্যাপিটালাইজড করে আরও এগিয়ে যেতে চাই।’

নির্বাচনকালীন সময়ে সেনা মোতায়েন নিয়ে তিনি বলেন, সেনাবাহিনী সব সময় প্রতিরক্ষার কাজ করে। বেসামরিক প্রশাসন যখনই মনে করবে যে সরকারের নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী তাদের পাশে দাঁড়িয়ে দায়িত্ব পালন করতে পারবে, আমরা তখনই তাদের ডাকে সাড়া দেব। অবশ্যই তাদের পাশে বসে আমাদের দায়িত্ব পালন করব।’

আইনিউজ/এসডি

দেখুন আইনিউজের ভিডিও-

মানসিক চাপ কমাবেন যেভাবে

চিনির কারণে প্রতিবছর সাড়ে তিন কোটি মানুষের মৃত্যু ঘটে

বয়স পঞ্চাশের আগেই বাড়ে হার্ট অ্যাটাকের সম্ভাবনা

যেসব দেশে যেতে বাংলাদেশিদের লাগবে না ভিসা

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়