ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

নিজস্ব প্রতিবেদক, আইনিউজ

প্রকাশিত: ১৭:১৩, ২৬ জানুয়ারি ২০২২
আপডেট: ১৭:১৬, ২৬ জানুয়ারি ২০২২

কিছু উপাচার্য শিক্ষার্থীদের সরকারের বিরুদ্ধে খেপিয়ে তুলছেন: ইনু

জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) শিক্ষার্থীদের সরকারের বিরুদ্ধে খেপিয়ে তুলছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসানুল হক ইনু। এ ব্যাপারে সরকারের দৃষ্টিপাতের দরকার বলেও উল্লেখ করেন তিনি।

বুধবার (২৬ জানুয়ারি) সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে জাসদ সভাপতি এসব কথা বলেন।

এ বিষয়ে হাসানুল হক ইনু বলেন, ‘দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা শিক্ষার্থীদের সরকারের বিরুদ্ধে খেপিয়ে তুলছে। সরকারি বিশ্ববিশ্ববিদ্যালের ভিসিদের কারও কারও কাণ্ডজ্ঞানহীন কথাবার্তা, আচার-আচরণ দুঃখজনক। ভাব দেখে মনে হচ্ছে, কতিপয় ভিসি সাহেবরা ছাত্র-ছাত্রীদের সরকারের বিরুদ্ধে খেপিয়ে তোলার মিশনে নেমেছেন। এ ব্যাপারে সরকারের নজর দেওয়া দরকার।’

এ সময় ১৯৭১ সালে গণহত্যার জন্য পাকিস্তানের ক্ষমা চাওয়ার দাবি আন্তর্জাতিক পর্যায়ে তোলার জন্য সরকারের প্রতি আহ্বান জানান হাসানুল হক ইনু।

বাংলাদেশের ভবিষ্যৎ পথ চলার জন্য স্বাধীনতার ৫০ বছরে এসে সংবিধান পর্যালোচনা করা দরকার উল্লেখ করে তিনি বলেন, সংবিধান পর্যালোচনা ও সংস্কার করা দরকার। সেজন্যই সংবিধান পর্যালোচনার জন্য সংসদের বিশেষ কমিটি গঠনের প্রস্তাব করছি। একইসঙ্গে আন্তসীমান্ত নদীর পানিবন্টন নিশ্চিতে সরকারকে উদ্যোগ নেওয়ার এবং নদী কমিশনকে সক্রিয় করা দরকার।

দশম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে হাসানুল হক ইনু বলেন, সম্প্রতি ইউপি নির্বাচনে যে রক্তারক্তি-খুনোখুনি হয়েছে, তার দায় প্রশাসন এবং পুলিশ এড়াতে পারে না। তাদের এই দায় নেওয়া উচিত এবং সংশোধান হওয়া উচিত।

নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্য ওঠানামা মূল্যস্ফীতির জন্য নয়, হয়েছে বাজার কারসাজির জন্য, এ ব্যাপারে কঠিন পদক্ষেপ নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন হাসানুল হক ইনু।

আইনিউজ/এমজিএম

 

আইনিউজ ভিডিও 

শাবিপ্রবি শিক্ষককে ফেনসিডিল সাপ্লাই দিতে গিয়ে গার্ড আটক!

`প্রাণ দেবো, তবু ভিসির পদত্যাগ চাই` | কাফন মিছিলে শাবিপ্রবি শিক্ষার্থীরা | Eye News

শিক্ষার্থীরা লড়ছে মৃত্যুর সাথে, অসুস্থদের অ্যাম্বুলেন্সে নেওয়া হচ্ছে হাসপাতালে

 

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়