ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৬ ১৪২৮

আইনিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৪৯, ১৮ এপ্রিল ২০২১
আপডেট: ২৩:৪৮, ১৮ এপ্রিল ২০২১

পিঠে সিলিন্ডার বেঁধে মাকে বাঁচাতে বাইক নিয়ে হাসপাতালে ছেলে

লকডাউনের কারণে চলছে না যানবাহন, কিন্তু ঘরে করোনা আক্রান্ত মাকেও বাঁচাতে হবে। এমন অবস্থায় বাইকের পিছনের সিটে মাকে বসিয়েই হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়েছেন ছেলে। অক্সিজেন সিলিন্ডার ছাড়া মায়ের অবস্থা খারাপ হবে, তাই ছেলে তার পিঠে বেঁধে নিলেন সিলিন্ডার। এমন একটি ছবিই ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।

শনিবার (১৭ এপ্রিল) বরিশাল-পটুয়াখালী সড়কের বরিশাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন জিরো পয়েন্ট এলাকা থেকে তোলা হয় ছবিটি।

জানা গেছে, অসুস্থ রেহানা পারভিন করোনাভাইরাস পজিটিভ। ছেলে জিয়াউল হাসান কৃষি ব্যাংকের ঝালকাঠি শাখার কর্মকর্তা। তাদের বাড়ি ঝালকাঠি জেলার নলসিটি পৌর শহরের বাসিন্দা। 

রেহানা পারভিনের বোনের ছেলে নাঈম হোসেন জানান, তার খালার বয়স ৫৭ বছর। তিনি নলসিটি বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। কয়েকদিন আগে তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা যাওয়ায় নমুনা পরীক্ষার জন্য নলসিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

কিন্তু একসপ্তাহ পরেও রিপোর্ট না পাওয়ায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আবারও নমুনা দেওয়া হয়। সেখান থেকে গত বৃহস্পতিবার তার করোনাভাইরাসের রিপোর্ট পজিটিভ আসে। চিকিৎসকদের পরামর্শে তাকে বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছিল। 

তাই শনিবার (১৭ এপ্রিল) বিকেলে অক্সিজেন স্যাচুরেশন লেভেল কমে আসায় সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন দেওয়া হলেও তার তীব্র শ্বাসকষ্ট শুরু হয়।

ছেলে জিয়াউল হাসানের বরাত দিয়ে নাঈম জানান, লকডাউনের কারণে এমনিতেই সড়কে যানচলাচল খুবই সীমিত। আর তিনি (রেহানা পারভিন) করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাকে কেউ হাসপাতালে নিতে চাচ্ছিলেন না। কোথাও ফোন করে অ্যাম্বুলেন্সও পাওয়া যায়নি। এমতাবস্থায় তার শ্বাসকষ্ট আরও বেড়ে গেলে তাকে মোটরসাইকেলে নিয়েই রওয়ানা হন ছেলে জিয়াউল হাসান। 

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে আগের চেয়ে অনেকটা সুস্থ আছেন সেই মা সেলিনা পারভিন। করোনা ওয়ার্ডের কর্মরতরা এ বিষয়টি জানিয়েছেন। 

এছাড়াও সেলিনা পারভিন নিজে গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি আগের চেয়ে কিছুটা ভালো বোধ করছেন।

আইনিউজ/এসডি

Green Tea
সোশ্যাল মিডিয়া বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়