ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২,   আষাঢ় ২৩ ১৪২৯

সোশ্যাল মিডিয়া ডেস্ক, আইনিউজ

প্রকাশিত: ২১:৩২, ৩০ জানুয়ারি ২০২২
আপডেট: ২১:৩৮, ৩০ জানুয়ারি ২০২২

নতুন সচিব কামরুল হাসানের কাছে দুর্যোগ প্রতিমন্ত্রীর প্রত্যাশা

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নব-নিযুক্ত সচিব মোঃ কামরুল হাসান

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নব-নিযুক্ত সচিব মোঃ কামরুল হাসান

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে সচিব হিসেবে যোগ দিয়েছেন মৌলভীবাজার জেলার সাবেক ডিসি মো. কামরুল হাসান। নতুন সচিবের কাছে দেশপ্রেম, মেধা এবং যোগ্যতার প্রতিফলন দেখতে চান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী এনামুর রহমান এমপি।

তিনি রোববার (৩০ জানুয়ারি) রাতে এক ফেসবুক পোস্টে বলেন- ‘২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ে তুলতে গতিশীল, সেবামুখী ও জবাবদিহিমূলক প্রশাসন সৃষ্টির মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়েরকে আমরা জনবান্ধব ও বন্ধুত্বপূর্ণ মন্ত্রণালয় হিসেবে যে উচ্চতায় তুলে এনেছি তা সমুন্নত রাখতে জনাব কামরুল হাসানে সততা, দেশপ্রেম, মেধা এবং যোগ্যতার প্রতিফলন দেখার প্রত্যাশায় বাংলাদেশ।’

নতুন সচিবের কাছে প্রতিমন্ত্রীর প্রত্যাশা নিয়ে দেওয়া পোস্টটি নীচে হুবহু তুলে ধরা হলো।

মন্ত্রী লিখেছেন-

নতুন সচিব পেলো দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। চট্টগ্রামের বিভাগীয় কমিশনার থেকে পদোন্নতির পেয়ে প্রশাসন ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা মোঃ কামরুল হাসান আজ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সচিব পদে যোগদান করলেন। 

অভিনন্দন জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার ফাজিলপুর গ্রামের কৃতি সন্তান কামরুল হাসান।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারী কর্মচারীদের উদ্দেশ্যে বলেছিলেন, জনগণের সাথে মিশে যেতে হবে। তাঁরা জনগণের খাদেম, সেবক, ভাই। তাঁরা জনগণের বাপ, জনগণের ভাই, জনগণের সন্তান। তাঁদের এই মনোভাব নিয়ে কাজ করতে হবে। 

প্রত্যাশা করছি, বঙ্গবন্ধুর এই আদর্শকে সমুন্নত রেখে তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিনবদলের সনদ বাস্তবায়নে এগিয়ে যাবেন নবাগত সচিব।

পাশাপাশি ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ে তুলতে গতিশীল,সেবামুখী ও জবাবদিহিমূলক প্রশাসন সৃষ্টির মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের কে আমরা জনবান্ধব ও বন্ধুত্বপূর্ণ মন্ত্রনালয় হিসেবে যে উচ্চতায় তুলে এনেছি তা সমুন্নত রাখতে জনাব কামরুল হাসানে সততা, দেশপ্রেম, মেধা এবং যোগ্যতার প্রতিফলন দেখার প্রত্যাশায় বাংলাদেশ।

কৃতজ্ঞতা ও শুভ কামনা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব পদ থেকে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়া মোঃ মোহসীনকে। আপনার ভূমিকায় মন্ত্রণালয়ের ভাবমূর্তি ও মর্যাদা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। আমার বিশ্বাস, আপনি যেখানেই যাবেন, সেখানে তিনি তার কর্মের দ্যুতি ছড়িয়ে দিতে পারবেন।

আপনার জন্য শুভকামনা।

এই পোস্টে অনেকেই নবনিযুক্ত সচিবকে অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন।


দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সচিব পদে যোগদান করেন মোঃ কামরুল হাসান

উল্লেখ্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নবনিযুক্ত সচিব কামরুল হাসান সর্বশেষ অতিরিক্ত সচিব পদমর্যাদায় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। 

কামরুল হাসান বিসিএস প্রশাসন ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা। তিনি এর আগে ময়মনসিংহের বিভাগে বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

কামরুল হাসান বিগত ২৬ ডিসেম্বর ২০১২ থেকে ১৮ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত মৌলভীবাজারের জেলা প্রশাসক হিসেবে অত্যন্ত সুনামের সাথে কর্মরত ছিলেন। একজন সদালাপী ও মিষ্টভাষী ডিসি হিসেবে মৌলভীবাজারে তাঁর বেশ সুখ্যাতি আছে। এখনও মৌলভীবাজারের মানুষের সাথে তাঁর সুগভীর সম্পর্ক আছে বলে জানা যায়।

আইনিউজ/এমজিএম

আইনিউজ ভিডিও

শিক্ষার্থীরা লড়ছে মৃত্যুর সাথে, অসুস্থদের অ্যাম্বুলেন্সে নেওয়া হচ্ছে হাসপাতালে

৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

ওমিক্রন এক চেনা উদ্বেগ, করোনাভাইরাসের `ভয়াবহ` ভ্যারিয়েন্ট

Green Tea
সোশ্যাল মিডিয়া বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়