ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

কামরুল হাসান শাওন

প্রকাশিত: ২১:৫৪, ৭ অক্টোবর ২০২১
আপডেট: ২৩:৪৯, ৭ অক্টোবর ২০২১

হাসপাতাল থেকে ছুটি নিয়ে প্রাইভেট চেম্বারে রোগী দেখছেন ডাক্তার

মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতাল। ছবি- আইনিউজ।

মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতাল। ছবি- আইনিউজ।

সদর হাসপাতাল থেকে ছুটি নিয়ে প্রাইভেট চেম্বারে রোগী দেখছেন এমন অভিযোগ পাওয়া গেছে মৌলভীবাজার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের জ্যেষ্ঠ চিকিৎসক নাক, কান, গলা রোগ বিশেষজ্ঞ ও সার্জন ডা. এইচ এম এনামুল হকের বিরুদ্ধে। তার এমন কাজে ক্ষোভ জানিয়েছেন ভুক্তভোগী রোগীরা।

এ বিষয়ে ভুক্তভোগী শাহিন আহমেদ বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে এ প্রতিবেদককে বলেন, আমি গত রোববার (৩ অক্টোবর) মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের নাক, কান, গলা রোগ বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে যাই। কম্পাউন্ডার পাঁচ টাকা ফিস নিয়ে আমাকে টিকেট দেন। সেখানে আমরা ১৫-২০ জন্য ছিলাম। ঘন্টাখানিক অপেক্ষা করার পর কম্পাউন্ডার জানান চিকিৎসক নেই। পরে সবাই ঝগড়া করায়  কম্পাউন্ডার পাঁচ টাকা ফেরত দিয়ে দেন।

আরেক ভুক্তভোগী আলমগীর মিয়া বলেন, আমার ড্রাইভিং শিখার জন্য নাক, কান, গলা রোগ বিশেষজ্ঞ চিকিৎসকের সনদ প্রয়োজন হয়। তাই আমি মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে মঙ্গলবার (৫ অক্টোবর) যাই। সেখানে টিকেট কাউন্টার থেকে জানানো হয়- ওই চিকিৎসক ১৫ দিনের ছুটিতে আছেন, এ বিষয়ে হাসপাতালে অন্য কোনোও চিকিৎসকও নেই। পরে জানতে পারলাম ডা. এইচ এম এনামুল হক শহরের হেলথ এইড ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখেন। সেখানে গিয়ে ৫০০ টাকা ভিজিট দিয়ে তাঁকে দেখাই। তিনি চেকআপ করে সনদ দিয়ে দেন।

হেলথ এইড ডায়াগনস্টিক সেন্টারের রিসিপশনিস্ট বৃহস্পতিবার (৭ অক্টোবর) এ প্রতিবেদককে বলেন- ‌স্যার হাসপাতালে রোগী দেখেন না, ছুটিতে আছেন। আমাদের এখানে ৫-৬ দিন ধরে রোগী দেখছেন।'

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বেলা ৩ টায় ডা. এইচ এম এনামুল হকের মুঠোফোনে একাধিকবার ফোন দিলে, অপরপ্রান্ত থেকে কেউ ফোন রিসিভ করেননি। 

ছুটির বিষয়ে জানতে চাইলে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হুমায়ুন কবির বলেন, ‌ডা. এইচ এম এনামুল হক ১৫ দিনের ছুটিতে ছিলেন। উনার সাথে কথা হয়েছে, বলেছি এটা যেন ভবিষ্যতে না হয়। তাকে বলেছি আমরা ছুটি দেই প্রয়োজনে, এগুলো উনার সুনামের সাথে যায় না। তিনি শনিবার (৯ অক্টোবর) থেকে অফিসিয়ালি হাসপাতালে রোগী দেখবেন।

আইনিউজ/কামরুল হাসান শাওন/এসডি

মৌলভীবাজারে বছরের প্রথম কুয়াশা

ভোটগ্রহণ শেষে নির্বাচন বর্জন করেছেন স্বতন্ত্র প্রার্থী প্রেমসাগর হাজরা

মহানবীর ব্যঙ্গচিত্র আঁকা সেই কার্টুনিস্ট মারা গেলেন যেভাবে

সদর হাসপাতালে পড়ে আছেন অসহায় বৃদ্ধ, সব দায়িত্ব কি পুলিশের?

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়