ঢাকা, শুক্রবার   ১৮ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮

আবহাওয়া ডেস্ক

প্রকাশিত: ২২:৪৮, ১২ মে ২০২১
আপডেট: ০০:০৯, ১৩ মে ২০২১

রাতে দেশের বিভিন্ন অঞ্চলে হানা দিতে পারে কালবৈশাখী ঝড়

আজ রাতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এসব অঞ্চলের নদীবন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বুধবার (১২ মে) সন্ধ্যায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকায়, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ভারী থেকে ভারী বর্ষণ এবং বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে- রাজশাহী, পাবনা, বগুড়া, যশোর, কুষ্টিয়া, খুলনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারিপুর, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঝোড়ো হাওয়াসহ ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। আজ রাত একটা থেকে বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত এসব এলাকার নদীবন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের কয়েকটি এলাকায় মৃদু কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে, যেখানে গতি থাকবে ৪৫ থেকে ৬০ কিলোমিটার। এসব স্থানে নৌ-বন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চাঁদপুরে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রংপুর বিভাগের রাজারহাট এলাকায়।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়